‘ভক্তের ফোন ভাঙ্গেননি, পূজা উদ্বোধন করতেও যাননি সাকিব’

ক্রীড়া ডেস্ক : ভক্তের ফোন ভাঙ্গা ও কালিপূজায় অংশগ্রহণ নিয়ে তৈরি হওয়া বিতর্কের অবসানকল্পে নিজের মতামত জানালেন ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান।

সোমবার নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোডের মাধ্যমে এইসব মতামত জানান তিনি।

তিনি বলেন, যার ফোন ভাঙ্গা নিয়ে কথা হচ্ছে তার ফোন আমি ইচ্ছা করে ভাঙ্গিনি। আর আমি জানতামও না তার ফোন ভাঙ্গে গেছে। আসলে করোনাকালীন সময়ে আমি স্বাস্থ্যবিধি মানার চেষ্টা করছিলাম, তারও উচিত ছিল স্বাস্থ্যবিধি মানা। উনার ফোন ভাঙ্গার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আমি শুধু চেষ্টা করছিলাম কারো কাছে না গিয়ে কিভাবে আমার কাজগুলো সম্পন্ন করতে পারি।

পূজার উদ্বোধন নিয়ে সাকিব বলেন, ঘটনাটি খুব সেনসেটিভ। আমি আসলে নিজেকে একজন গর্বিত মুসলমান মনে করি। আমার কোন ভুল হয়ে থাকলে আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি, আর আপনাদের মনে কষ্ট দিয়ে থাকলেও আমি ক্ষমা প্রার্থনা করছি।

সাকিব বলেন, মিডিয়াতে এসেছে আমি পূজা উদ্বোধন করতে গিয়েছি। আসলে আমি পূজার উদ্বোধন করতে যাইনি আর করিওনি। পূজার ‍উদ্বোধন আমি যাবার আগেই করা হয়েছে। আপনারা পূজার ইনভাইটেশন কার্ড দেখলেই বুঝতে পারবেন কে পূজার উদ্বোধন করেছে।

আমার অংশগ্রহণ করা অনুষ্ঠান শেষে গাড়িতে উঠার রাস্তা ছিল পূজা মন্ডপের মধ্য দিয়ে। আমি যার ইনভাইটেশনে গিয়েছি (পরেশ দা) তার অনুরোধে আমি সেখানে শুধু প্রদীপ প্রজ্জ্বলন করি আর পরেশ দার সাথে ছবি তুলি। পুরো ৩০ থেকে ৪০ মিনিট আমি যে প্রোগ্রামে গিয়েছিলাম সেখানে কোন ধর্ম বর্ণ নিয়ে আলোচনা হয়নি।

আর যেটা নিয়ে আলোচনা হয়েছে পূজা মন্ডপের ঘটনা, আমি আসলে একজন সচেতন মুসলমান হিসেবে এমনটা কখনো করবো না। তারপরও হয়তো আমার ওখানে যাওয়াটা ঠিক হয়নি। ভবিষ্যতে যাতে এরকম কোন ঘটনার পুনরাবৃত্তি না হয় তা খেয়াল করবো।

এসময় তিনি ওই পূজার উদ্বোধকের নামও জানান। পূজার উদ্বোধক ছিলেন কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম।

তিনি আরও বলেন, আমাদের আসলে এক থাকা জরুরি। এমন কোন কাজ যাতে না করি যাতে কেউ দ্বিধায় থাকে আমরা আসলে এক, না আলাদা। কারণ আমরা যতক্ষণ পর্যন্ত এক থাকবো ততক্ষণ পর্যন্ত আমরা শক্তিশালী। আমি মনে করি আমরা মুসলমান যারা আছি অবশ্যই তারা এক থাকবো সবসময় তারা এক থাকা জরুরী। যখন আমরা আলাদা আলাদা হয়ে যাবো তখন আমরা দুর্বল যখন আমরা এক থাকবো তখনই আমরা শক্তিশালী।

তিনি আরও বলেন, আমি ইসলাম সম্পর্কে আরও জানার চেষ্টা করবো আর কেউ যদি আমাকে এ সম্পর্কে ভালো কিছু জানাতে পারেন তাহলে আমি তা সাদরে গ্রহণ করবো।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।