খেলাধুলাজাতীয়

ভারতকে হারিয়ে শীর্ষে বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : ভারতীয় যুবাদের রোমাঞ্চকর এক লড়াইয়ে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে বাংলাদেশের যুবারা। বারবার বৃষ্টি বাগড়া দেওয়া ম্যাচের রঙ বদলেছে ক্ষণে ক্ষণে। শেষমেশ দাপুটে ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলি।

টসে হেরে আগে ব্যাট করতে নামে ভারতীয় যুবারা। ম্যাচ বৃষ্টির বাগড়ায় নেমে আসে ৩৬ ওভারে। ওপেনার কামরান ইকবালের ব্যাট থেকে আসে ৪৪ রান। তিনি ফিফটি তুলে নিতে না পারলেও তিনে নামা প্রাগনেশ দুর্গেশ কানপিলেওয়ার ফিফটি তুলে নেন। ৫৩ রান করা কানপিলেওয়ারকে ফেরান কুড়িগ্রামের শাহীন আলম।

কানপিলেওয়ার অধিনায়ক ধ্রুব জুরেলের সঙ্গে গড়েন ৯৭ রানের জুটি। চারে নামা ধ্রুব জুরেল ৬৬ বলে ৭ চার ও ২ ছয়ে করেন ৭০ রান। ৩৬ ওভারে ভারতীয় যুবারা ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ২২১ রান।

৩২ ওভারে ২১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার তানজীদ হাসানের (৪) উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় উইকেটে পারভেজ হোসেন ইমন ও তিনে নামা মাহমুদুল হাসান জয় ৫৫ রান যোগ করেন। ২০ রান করে জয় ফিরে গেলে তৌহিদ হৃদয়ের সঙ্গে জুটি গড়েন ইমন। ৬১ রানের জুটি ভাঙে ইমন ৪৫ বলে ৬ চার ও ১ ছয়ে ৫১ রান করে থামলে।

এরপর পরের ওভারে ফেরেন ৩০ রান করা হৃদয়। শাহাদাত হোসেনও ১ রানের বেশি করতে ব্যর্থ হন। ৬ এ নামা অধিনায়ক আকবর আলি শামীম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, রাকিবুল হাসান ও শরিফুল ইসলামদের সাথে নিয়ে ৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেন।

৩৬ বলে ৫ চার ও ২ ছয়ে ৪৯ রান করে অপরাজিত থাকেন আকবর আলি।

৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে বাংলাদেশের যুবারা, ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ভারতীয় যুবারা। ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে স্বাগতিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত অনূর্ধ্ব-১৯ ২২১/৫ (৩৬/৩৬), কামরান ৪৪, জাইসওয়াল ১১, কানপিলেওয়ার ৫৩, জুরেল ৭০, রিজভি ২১*, রাওয়াত ৪, কারান ৯*; শরিফুল ৪৯/২, মৃত্যুঞ্জয় ৫২/১, শাহিন আলম ৩৩/১, শামীম হোসেন ৩০/১।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২১৯/৮ (৩১.৩) লক্ষ্য ছিল ৩২ ওভারে ২১৮, তানজীদ ৪, ইমন ৫১, জয় ২০, হৃদয় ৩০, শাহাদাত ১, আকবর আলি ৪৯*, শামীম ২২, মৃত্যুঞ্জয় ১৬, রাকিবুল ৪, শরিফুল ১*; মিশ্রা ৪৭/৩, তিয়াগি ৪৭/২, রবি ২৫/২, কারান ৩৭/১।

ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২ উইকেটে জয়ী (ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে)।