‘ভারতের সঙ্গে যৌথভাবে স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে বাংলাদেশ’

রাইজিং কক্স ডেস্ক : আগামী বছর ভারতের সঙ্গে যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন করা হবে। এ উপলক্ষ্যে আগামী বছরের ২৬ মার্চ বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীদ্বয় যৌথভাবে চিলাহাটী-হলীবাড়ি রুটে রেল চলাচল উদ্বোধন করবেন।শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে নীলফামারীর ডাঙ্গাপাড়া সীমান্তের ৭৮২ নং পিলারের কাছে রেলপথ পরিদর্শনকালে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি একথা বলেন। এসময় তিনি জানান, কোভিডের কারণে এই প্রকল্পের কাজ কিছুটা পিছিয়ে যাওয়ায় বাংলাদেশ অংশে দেড় কিলোমিটার এবং ভারত অংশের দুইশ’ মিটার কাজ অসম্পূর্ণ রয়েছে। চলতি সপ্তাহে বাংলাদেশ অংশের কাজ শেষ হবে।

এই রেলপথ চালু হলে নেপাল, ভূটান ও ভারতের উত্তরাংশের মধ্যে চলাচল করবে যাত্রীবাহী ও পণ্যবাহী ট্রেন। এতে দুই দেশের মানুষের যাতায়াত ও মালামাল পরিবহণ সহজ হবে। এ অঞ্চলে শিল্পায়ন ও উন্নয়ন ত্বরান্বিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: রেলপথ সচিব মো: সেলিম রেজা, নীলফামারী-১ আসনের সাংসদ আফতাব উদ্দিন সরকার, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, বিজিবি ৫৬ এর অধিনায়ক মামুনুল হ সহ স্থানীয়রা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।