আন্তর্জাতিক

ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৬, আক্রান্ত ৫৭৩৪

ফাইল ছবি

অনলাইন ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৬৬ জনে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৫৪০ জন। ফলে এ পর্যন্ত আক্রান্ত হলেন মোট ৫ হাজার ৭৩৪। আর সুস্থ হয়েছে ৪৭৩ জন।

আজ বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর সূত্রে ওই তথ্য জানা গেছে। গতকাল (বুধবার) সন্ধ্যা পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা ছিল ১৪৯। ২৪ ঘণ্টার মধ্যে মৃত ১৭ জনের মধ্যে মহারাষ্ট্রেই ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুজরাটে ৩, জম্মু-কাশ্মীরে ২, এছাড়া পাঞ্জাব, উত্তর প্রদেশ, কর্ণাটক ও তামিলনাড়ুতে একজন করে মৃত্যুর ঘটনা ঘটেছে।

মোট মৃতের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রে ৭২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুজরাটে ১৬, মধ্য প্রদেশে ১৩, দিল্লিতে ৯, পাঞ্জাব ৮, তামিলনাড়ুতে ৮ এবং তেলেঙ্গানাতে ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পশ্চিমবঙ্গ ও কর্ণাটকে পাঁচজন করে মারা গেছে।

অন্ধ্রপ্রদেশ, জম্মু কাশ্মীর এবং উত্তর প্রদেশে চারজন করে মারা গেছে, হরিয়ানা ও রাজস্থানে তিনজন করে মারা গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, কেরালায় দু’জন, বিহার, হিমাচল প্রদেশ এবং ওড়িশায় একজন করে মৃত্যু হয়েছে।

ভারতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। এখানে ১ হাজার ১৩৫ জন আক্রান্ত হয়েছে। এছাড়া তামিলনাড়ু ৭৩৮, দিল্লি ৬৬৯, তেলেঙ্গানা ৪২৭, রাজস্থান ৩৮১, উত্তর প্রদেশ ৩৬১, অন্ধ্রপ্রদেশ ৩৪৮, কেরালা ৩৪৫, মধ্যপ্রদেশ ২২৯, কর্ণাটকে ১৮১, গুজরাট ১৭৯, জম্মু-কাশ্মীর ১৫৮, হরিয়ানা ১৪৭, পশ্চিমবঙ্গ ১০৩ এবং পাঞ্জাবে ১০১ জন আক্রান্ত হয়েছে। এছাড়াও বিভিন্ন রাজ্যে করোনা মানুষজন করোনা আক্রান্ত হয়েছে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।