উখিয়া

মরিচ্যা বাজারের যাত্রী ছাউনি দখলে নিল সাবেক ইউপি সদস্য

দখলকৃত উখিয়া মরিচ্যা বাজারের যাত্রী ছাউনী। ছবি: সংগৃহীত

রাইজিং কক্স ডেস্ক: উখিয়া উপজেলার মরিচ্যা বাজারের একমাত্র যাত্রী ছাউনিটি একজন সাবেক ইউপি সদস্যের দখলে চলে গেছে। সেটা দখল করে সেখানে দোকান ভাড়া বসিয়েছে তারা।

উখিয়া উপজেলার অন্তর্গত হলদিয়া পালং ইউনিয়নের বৃহত্তম স্টেশন মরিচ্যা বাজার উত্তর স্টেশনে অবস্থিত একমাত্র যাত্রী ছাউনীটি কি প্রশাসন, চেয়ারম্যান ও জনপ্রতিনিধি চোখে পড়েনা?

মরিচ্যা বাজারের দুইকক্ষ বিশিষ্ট যাত্রী ছাউনির দুটি কক্ষই দোকান বসিয়ে অবৈধ ভাবে দখলে রাখা হয়েছে আজ থেকে প্রায় ১০ বছর ধরে। জোর করে দখল করে দোকান বসিয়ে।

ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষের ব্যবহারের একমাত্র যাত্রী ছাউনিটি বেদখল করে আছেন একজন প্রভাবশালী সাবেক ইউপি সদস্যের পরিবার। যাত্রী ছাউনির অভাবে সাধারন মানুষজন দুর্ভোগে পড়লেও প্রশাসন ও ইউনিয়ন পরিষদ এর পক্ষ থেকে এর কোন ব্যবস্থা নেয়া হয়নি।যাত্রী ছাউনিটি বেদখলকারীদের কাছ থেকে উদ্ধার করে সংস্কার করার প্রয়োজন মনে করছে সর্বস্থরের জনসাধারণ।

থেকেও যাত্রী ছাউনি সুবিধা না পেয়ে রোদ বৃষ্টি উপেক্ষা করে গাড়ির জন্য দাড়ানো কতটা কষ্টের প্রত্যক্ষভাবে সেই পরিস্থিতির শিকার হলেই বোঝা যায় না।বেদখল করে থাকা নিয়ে বিভিন্ন সময় আলোচনা হলেও অবৈধ দখলকারীদের বিরুদ্ধে কোন প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়নি বলে জানিয়ে আসছে ভোক্তভোগিরা।

সীমাহীন দুর্ভোগের কথা চিন্তা করে দ্রুত যাত্রী ছাউনিটি সংস্কারের জোড়ালো দাবি জানাচ্ছে শিক্ষার্থীসহ সাধারণ মানুষ