খেলাধুলা

মার্সেলো বিয়েসলাকে বার্সেলোনার কোচ হিসেবে চান মেসি

রাইজিং কক্স ক্রীড়া ডেস্ক : আর্নেস্তো ভালভের্দেকে সরিয়ে আচমকা মৌসুমের মাঝপথে অনুরাগীদের চমক দিয়েছিল বার্সেলোনা। কিন্তু বছরের শুরুতে ভালভের্দের জুতোয় পা গলিয়ে প্রথম মৌসুমে ঘরোয়া লিগে কার্যসিদ্ধি করতে ব্যর্থ কিকে সেতিয়েন; বরং গত দু’বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা ঘরোয়া খেতাব হাতছাড়া করায় অনেকেরই চক্ষুশূল তিনি। লকডাউনের আগে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে এগিয়ে থাকলেও লকডাউন পরবর্তী সময় লিগে প্রায় সব বিভাগে বার্সাকে টেক্কা দিয়ে খেতাব পুনরুদ্ধার করেছে জিদানের দল।

অনেকের সঙ্গে খেতাব হাতছাড়া হওয়ায় সেতিয়েনের প্রতি বিরক্ত দলের মধ্যমনি লিওনেল মেসিও। প্রকাশ্যে কিছু না বললেও হাবেভাবে সেটা বুঝিয়ে দিচ্ছেন আর্জেন্টাইন। সূত্রের খবর, সেতিয়েনের পরিবর্তে দেশোয়ালি মার্সেলো বিয়েসলাকে আসন্ন মৌসুমে কোচ করে আনার প্রস্তাব ক্লাবের কাছে রেখেছেন সদ্য সমাপ্ত লা লিগার সর্বাধিক গোলস্কোরার। উল্লেখ্য, বিয়েসলার প্রশিক্ষণেই ১৬ বছর পর ফের ইংলিশ প্রিমিয়র ডিভিশনের যোগ্যতা অর্জন করেছে তিনবারের খেতাব জয়ী লিডস ইউনাইটেড।

লিডসকে প্রিমিয়ার ডিভিশনে উন্নীত করার পর ইংল্যান্ড জুড়ে হইচই পড়ে গিয়েছে ৬৫ বছরের আর্জেন্টাইন কোচকে নিয়ে। কিন্তু এখনও পর্যন্ত এলান রোডের ক্লাবটির সঙ্গে বিয়েসলার চুক্তি পুনর্নবীকরন হয়নি বলেই খবর। আর এই সুযোগটাই ক্লাবকে কাজে লাগাতে বলেছেন মেসি। প্রাক্তন অ্যাথলেটিক বিলবাও ম্যানেজারকে ফের স্পেনে ফেরানোর আর্জি ক্লাবের কাছে ইতিমধ্যেই রেখেছেন মেসি। তবে এখনও আর্জেন্টাইন কোচের সঙ্গে কোনওরকম আলোচনা শুরু করেনি কাতালান ক্লাবটি। তাছাড়া বার্সেলোনায় বিয়েসলার যোগদানের বিষয়টি এগোলে সেটা যে লিডসের বড়সড় মাথাব্যথার কারণ হয়ে উঠবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে লিডস ইউনাইটেড মালিক আন্দ্রিয়া রাদ্রিজ্জানি আত্মবিশ্বাসী আগামী মৌসুমে বিয়েসলার এলান রোডের ক্লাবে থেকে যাওয়ার বিষয়ে। তিনি জানিয়েছে চুক্তি পুনর্নবীকরণের জন্য বিয়েসলার কোনওরকম প্ররোচনার প্রয়োজন নেই। লিডস ইউনাইটেড মালিকের কথায়, ‘বিয়েসলার যা মেধা তাতে লিডস ইউনাইটেডেই উনি শোভা পান। এই ক্লাব উনারই যোগ্য। প্রিমিয়ার লিগে লিডস ইউনাইটেডে কোচিং করানোর বিষয়টা মার্সেলো সহ অন্যান্য কোচেদের কাছে অত্যন্ত সম্মানের বিষয়।’ তবে আর্জেন্টাইন কোচকে যে কোনওভাবেই থাকার জন্য ক্লাব প্ররোচনা দেবে না, সে বিষয়টি নিশ্চিত করেছেন লিডস ইউনাইটেড মালিক।

Comment here