মায়ানমার সীমান্তে বিজিবি-দুষ্কৃতিকারী গুলিবিনিময়: ২বিজিবি গুলিবিদ্ধ

রাইজিং কক্স ডেস্ক : বাংলাদেশ-মায়ানমার সীমান্তের ঘুমধুমে বিজিবি ও দুষ্কৃতিকারীদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। উভয়পক্ষের গুলিবিনিময়কালে ২বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে।

সোমবার রাত ৮টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি এলাকায় এই ঘটনাটি ঘটেছে।

আহত বিজিবি সদস্যরা হলো- ৩৪ বিজিবি নিয়ন্ত্রিত বাইশফাড়ি বিজিবি ক্যাম্পের সিপাহী মৃত্যুঞ্জয় ও সিপাহী ফরিদুল ইসলাম।

জানা গেছে, ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি বিজিবি ক্যাম্পের হাবিলদার আবদুল লতিফের নেতৃত্বে একটি টহলদল সোমবার সন্ধ্যার পর ৩৬নম্বর সীমান্ত পিলারের নিকটবর্তী চল্লিশ পরিবার রাস্তার মাথা নামক এলাকায় পৌঁছলে বিজিবির টহলদলকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে দুষ্কৃতিকারীরা। এসময় বিজিবিও পাল্টা এক রাউন্ড গুলি ছুঁড়ে।

দুষ্কৃতিকারীদের গুলিতে সিপাহী মৃত্যুঞ্জয় ও সিপাহী ফরিদুল ইসলাম এর বাম পায়ের হাঁটুর নিচে গুলিবিদ্ধ হয়। ঘটনার পর তাদের উদ্ধার করে রামু সিএমএইচ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে সীমান্তে বিজিবির উপর অর্তকিত গুলিবর্ষণ নিয়ে এলাকায় আতংক দেখা দিয়েছে। কে বা কারা এই গুলি বর্ষণ করেছে তা নিশ্চিত করা না গেলেও স্থানীয়দের ধারনা, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দল আল ইয়াকিন এই ঘটনার সাথে জড়িত থাকতে পারে।

বিজিবির কক্সবাজার রিজিয়ন কমান্ডার মো: সাজেদুল রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত দুই বিজিবি সদস্যের মধ্যে সিপাহী ফরিদ উদ্দিনকে চট্টগ্রামে নেয়া হয়েছে মৃত্যুঞ্জয়কে রামু সিএমএইচ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।