কক্সবাজার

মুজিববর্ষের ক্ষণগণনায় কক্সবাজার জেলা প্রশাসনের নানা কর্মসূচি

রাইজিং কক্স ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম বার্ষিকী-মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। আগামী শুক্রবার মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে জেলা প্রশাসন এসব কর্মসূচি নিয়েছে।

ক্ষণগণনায় নেওয়া কর্মসূচি অবহিতকরণ উপলক্ষে আজ বুধবার জেলা প্রশাসক মো. কামাল হোসেন এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, ক্ষণগণনার দিন সকাল ১১টায় কক্সবাজার সৈকতের লাবনী পয়েন্টে জাতির জনকের ১০০ ছবি নিয়ে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। একই স্থানে বিকেল ৩টায় ১০০টি বেলুন উড্ডয়ন ও ১০০টি কবুতর অবমুক্তকরণ করা হবে। সন্ধ্যায় উড্ডয়ন করা হবে ১০০টি ফানুস। জেলা প্রশাসক জানান, ক্ষণগণনার অনুষ্ঠানে বিপুল সংখ্যক লোকজনের সমাগম যাতে করা হয় সেই ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক গত দুই দিনে বিভিন্ন শ্রেণি-পেশাজীবীদের নিয়ে ৯টি প্রস্তুতি সভায় মিলিত হন বলেও জানান। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা উপস্থিত ছিলেন।