উখিয়া

মুজিববর্ষে উখিয়ায় ঘর পেল ১৪৪ টি হতদরিদ্র পরিবার

এইচ কে রফিক উদ্দিন, উখিয়া : প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প ‘জমি আছে, ঘর নেই’ এর আওতায় মুজিববর্ষ উপলক্ষ্যে উখিয়ার দরিদ্র জনগোষ্টির মাঝে দুর্যোগ সহনীয় সেমি-পাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১৭মার্চ) সকাল ১০টায় উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শত জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে কেক কাটার পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আশ্রয়ণ প্রকল্পের ‘জমি আছে ঘর নেই নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্প আওতায় দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণ প্রকল্পের মোট ১৪৪টি নবনির্মিত ঘর উপকারভোগী উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর মাঝে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনও রাজনৈতিক নেতৃবৃন্দরা পরিবারের প্রধানদের হাতে ঘরের চাবি তুলে দেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার গৃহহীনদের জন্য আরো গৃহনির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। এ দেশে কেউ গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীন দরিদ্র মানুষেরা মনের মত করে একেক টি ঘর পাবে। বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব আর উন্নয়নের ফলে দেশের গ্রামাঞ্চল শহরে পরিনত হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনাও ত্রাণ মন্ত্রণালয় গৃহহীন মানুষের কথা চিন্তা করে সারা দেশের ন্যায় উখিয়ায় ২টি প্রকল্পের আওতায় ১৪৪টি গৃহ নির্মাণ করে উপকারভোগিদের কাছে চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,
উখিয়া উপজেলা আওমীলীগের সাধারণ সম্পাদক জাহাংগীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আমিমুল এহসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, প্রকৌশলী এবং উপকারভোগীগণ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন