বন্দর নগরীশিক্ষাঙ্গন

মুজিববর্ষ উপলক্ষে চবিতে ক্ষণগণনা ঘড়ি উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে চবিতে ক্ষণগণনা ঘড়ি উদ্বোধন

রাইজিংকক্স.কম ডেস্ক : স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি রাজনীতির মহাকবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১ নং গেইট জিরো পয়েন্ট চত্বরে ক্ষণগণনা ঘড়ি স্থাপন করা হয়েছে।

২১ জানুয়ারি সকাল ৯.৩০ টায় এ ঘড়ি উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এ সময় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. দিদারুল আলম, চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অনুষদসমূহের ডিনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং সুধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বাঙালি জাতির জন্য এক অবিস্মরণীয় ঘটনা। তিনি বলেন, এই মহান নেতার জন্মবার্ষিকী প্রতিবছর উদযাপন করা হবে; কিন্তু জন্মশতবার্ষিকী আর আসবে না। তাই এই স্মরণীয় ও বরণীয় ব্যক্তিত্বের জন্মশতবার্ষিকী উদযাপন বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মাননীয় উপাচার্য আরও বলেন, এই মহান নেতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বছরব্যাপি বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজন করেছে। এই অনুষ্ঠানমালা সর্বাঙ্গীন সফল ও সার্থক করতে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সার্বিক সহযোগিতা এবং সক্রিয় অংশগ্রহণ কামনা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। -সংবাদ বিজ্ঞাপ্তি