মুফতি রেজাউল করিম ফের ইসলামী আন্দোলনের আমির

অনলাইন ডেস্ক : ইসলামী আন্দোলন বাংলাদেশের ২০২১-২২ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পুনরায় আমিরের দায়িত্ব পেয়েছেন মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই)।

আর মহাসচিবের দায়িত্ব পেয়েছেন বর্তমান মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

শনিবার পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠিত কেন্দ্রীয় মজলিসে শুরার বৈঠক চলাকালে বেলা তিনটার দিকে এই কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

দলটির নির্বাচিত পূর্ণাঙ্গ কমিটি হলো- মজলিসে সাদারাত, মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই), অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই), মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী, অধ্যাপক মাহবুবুর রহমান।

নায়েবে আমির হিসেবে দায়িত্ব পেয়েছেন মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই), মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ। মহাসচিব নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম। মাওলানা আব্দুল কাদের, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম সহকারী মহাসচিব নির্বচিত হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা খলিলুর রহমান, বরকতুল্লাহ লতিফ, জি এম রুহুল আমিন, মাওলানা শোয়াইব আহমাদ, মাওলানা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট মাহমুদুল হাসান। দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম, সহ প্রচার ও দাওয়াহ সম্পাদক হাফেজ মাওলানা শেখ ফজলুল করিম মারুফ।

অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব হারুনুর রশিদ, সহকারী অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব মনির হোসেন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন।

প্রশিক্ষণ সম্পাদক মুফতি হেমায়েতুল্লাহ, সহ প্রশিক্ষণ সম্পাদক, মুফতি দিলাওয়ার হোসাইন সাকী দায়িত্ব পেয়েছেন।

আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, সহকারী আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ মুহাম্মদ নুরুল করীম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা কেফায়েতুল্লাহ কাশফী, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক মাওলানা মকবুল হোসেন, সদস্য-আলহাজ্ব সেলিম মাহমুদ, উপদেষ্টা পরিষদ-মুফতি ওমর ফারুক সন্দিপী, মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ড. আ ফ ম খালিদ (চট্টগ্রাম), ডা. জহুরুল হক, এয়ার কমোডর (অব.) শফিউল্লাহ, মাওলানা মোমতাজুল করিম মোশতাক, অ্যাডভোকেট আতিয়ার রহমান, অ্যাডভোকেট আব্দুল মতিন, অ্যাডভোকেট এরফান খান, আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা, ডা. আক্কাস আলী সরকার (সাবেক সংসদ সদস্য), ড. বেলাল নুর আজিজী, মাওলানা শফিউল্লাহ (নোয়াখালী)।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।