মেয়েরা ভালো ছেলেদের সাথে প্রেম না করার ৯ কারণ

লাইফস্টাইল ডেস্ক, রাইজিং কক্স : ভালো ছেলেরা সাধারণত অনেকটা নরম স্বভাবের হয়ে থাকে। তারা অন্যদের চেয়ে অনেকটাই আলাদা। তারা নিজেকে নিয়ে স্বপ্ন দেখার চেয়ে দেশ কিংবা অপরের কল্যাণ হবে এমন বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে থাকে। তাই বেশিভাগ ভালো ছেলেরাই এই ধরণের সৃজনশীল কাজে সারাদিন ব্যস্ত থাকে। মেয়েরা ধারণা করে যে এই ধরণের ছেলেদের সাথে প্রেম করলে তাকে সময় দিতে পারবে না। ফলে অধিকাংশ ভালো ছেলেরাই প্রেম বঞ্চিত থাকে। তাছাড়া মেয়েরা আরো যে কারণগুলোর জন্য এই ধরণের ছেলেদের সাথে প্রেম করতে চায় না, তা হলো-

১। গায়ে পড়া স্বভাব নেই : ভালো ছেলেরা শুধু মেয়ে কেন, কারো সাথেই গায়ে পড়ে আলাপ করতে পারেন না। এমনকি কেউ আলাপ করতে এলেও অনেকেই নিজের মাঝে গুটিয়ে থাকেন। ফলে তাঁদের পরিচিত মানুষের পরিধি হয় অনেক কম। আর মেয়েদের সাথে পরিচয়ও হয় কম।

২। তারা ছলকলা বোঝে না : কোন মেয়েকে প্রেমে ফেলতে গেলে অনেকেই একটু কৌশল, একটু ছলকলার আশ্রয় নেয়। কিন্তু ভালো ছেলেরা এসব থেকে একশ হাত দূরে থাকেন। ফলে প্রেমের সপ্ত ছলকলা এদের রপ্তের বাইরেই থেকে যায়।

৩। ভালো ছেলেরা বিরক্তিকর হয় : মেয়েদের একটা চিরকালের আগ্রহ আছে একটু খারাপ ছেলেদের প্রতি। তাঁদের প্রেমিকা হওয়াকে মেয়েদের কাছে একটা চ্যালেঞ্জ মনে হয়। অন্যদিকে ভালো ছেলেদেরকে তাঁদের চোখে মনে হয় “বোরিং”।

৪। মায়ের কথা মেনে চলে : বেশিরভাগ ভালো ছেলে মায়ের কথা খুব শোনে। মায়ের পছন্দ ছাড়া বিয়ে করবো না, কিংবা সব সিদ্ধান্তে মাকে শামিল করে তারা। এই ব্যাপারটা বেশিরভাগ মেয়ে পছন্দ করে না।

৫। ক্যারিয়ার নিয়ে বেশী সচেতন : বেশিরভাগ ভালো ছেলেই নিজের লেখাপড়া ও ক্যারিয়ার নিয়ে খুব ব্যস্ত থাকেন। আর এই সবের মাঝেই হারিয়ে যায় প্রেম ও অন্যান্য ব্যাপার। যখন বুঝতে পারেন, ততক্ষণে দেরি হয়ে গেছে।

৬। মিথ্যা বলতে পারে না : প্রেমের সম্পর্কে টুকটাক নির্দোষ মিথ্যা থাকেই। নিজের সম্পর্কে একটু বাড়িয়ে বলা, নিজেকে একটু হিরো সাজিয়ে উপস্থাপন করা ইত্যাদি ভালো ছেলেরা পারেই না একদম। ফোলে মেয়েরাও পটে না সহজে।

৭। শুরুতেই সিরিয়াস হয়ে যায় : কারো সাথে প্রথম প্রথম ডেটিং-এই এই ধরণের ছেলেরা খুব বেশী সিরিয়াস হয়ে যায়। মেয়েটির ওপরে অধিকার ফলাতে থাকে। আর এটাই সম্পর্কটাকে সামনে এগোতে বাঁধা দেয়।

৮। প্রচণ্ড আবেগী হয় : বেশিরভাগ ক্ষেত্রেই ভালো ছেলেরা হয় প্রচণ্ড আবেগী ও স্পর্শকাতর। এরা খুব অভিমানী স্বভাবেরও হয়। তাই তুচ্ছ কারণে এদের সম্পর্ক ভাঙে এবং নতুন সম্পর্ক হয় না।

৯। খারাপ মেয়েদের খপ্পরে পড়ে : বেশিরভাগ ভালো ছেলেই সত্য ও মিথ্যার মাঝে পার্থক্য বুঝতে পারে না। ফলে তারা পুরুষ লোভী কিছু খারাপ মেয়েদের খপ্পরে পড়ে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।