রাইজিং কক্সে আজ লাইভে আসছেন তোরসা

বিনোদন প্রতিবেদক : রাফাহ নানজিবা তোরসা। ৩৭ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ এর চ্যাম্পিয়ন হন তিন। সেই সফলতার গল্প, করোনাকালীন ভাবনা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলতে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিং কক্স এর ‘সফলতার গল্প’ অনুষ্ঠানে আসছেন।

ধ্রুব রাসেলের উপস্থাপনায় অনুষ্ঠান টি অাজ রাত ৯ রাইজিং কক্সের অফিসিয়াল ফেসবুক পেইজে সরাসরি প্রচার করা হবে। অনুষ্ঠান চলাকালে লাইভের কমেন্টে প্রশ্ন করলে প্রশ্নের উত্তর দিবেন তোরসা। যে কেউ তাঁর সম্পর্কে ইতিবাচক প্রশ্ন করতে পারবেন।

তোরসার বেড়ে ওঠা চট্টগ্রামে হলেও তার গ্রামের বাড়ি কক্সবাজারের কুতুবদিয়ায়। তিনি লেখাপাড়ায় মেধাবী। চট্টগ্রাম ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ‘জিপিএ ফাইভ’ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক (আই আর) বিষয়ে তৃতীয় বর্ষে অধ্যয়ন করছেন।

শৈশব থেকে সাংস্কৃতিক অঙ্গনে বিচরণ হওয়ায় তিনি হয়ে উঠেন দারুণ মেধাবী এবং চৌকস। একেবারে ছোট বয়স থেকে মায়ের কাছে শিখেছেন নাচ। ২০০৮ সালে ‘লিটল মিস চিটাগাং’ প্রতিযোগিতায় প্রথম হন। ২০০৯ সালে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর’ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ফোক নৃত্যে অর্জন করেন প্রথম স্থান। তিনি ২০১০ সালের জাতীয় শিশু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এবং ভারতনাট্যমে গোল্ড মেডেল অর্জন করেন। ওই বছরে এনটিভির আয়োজনে ‘মার্কস অলরাউন্ডার’ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছিলেন।

এছাড়াও চট্টগ্রাম বিভাগের হয়ে তিনি জাতীয় পর্যায়ে শিক্ষা সপ্তাহ আয়োজনে ২০১৬ সালে প্রতিনিধিত্ব করেন। ওই বছর তিনি জাতীয় বিজ্ঞানে তিনি প্রথম হন। বহুমুখী প্রতিভার অধিকারী তোরসা নৃত্য, আবৃত্তি, থিয়েটার, মডেলিং, বিতর্ক প্রতিযোগিতা এমনকি মূকাভিনয়েও পারদর্শী। সামাজিক সংগঠন লিও ক্লাব এবং রেডক্রিসেন্টের সদস্য হিসেবেও নিজের নাম লিখিয়েছেন তিনি।

বিজয় টিভিতে অনুষ্ঠান উপস্থাপনা, বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রে কন্ঠশিল্পী ও উপস্থাপনা করেছেন। এ ছাড়া তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবির ছোট্ট একটি চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। এবং নিজে প্রতিষ্ঠা করেছেন ‘The Smile Foundation’ একটি সেচ্ছাসেবী সংগঠন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।