রামু

রামুতে উগ্রবাদ ও সহিংসতা নিয়ন্ত্রনে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন প্রোগ্রাম

নিজস্ব প্রতিবেদক, রামু : কক্সবাজারের রামুতে উগ্রবাদ ও সহিংসতা নিয়ন্ত্রনে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম বিভাগের জনগনের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ (সিভিক) বিষয়ক প্রকল্পের এ ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা। সভাপতিত্ব করেন হেলপ কক্সবাজারের নির্বাহী পরিচালক আবুল কাশেম। প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের উদ্দেশ্য ও কর্মকান্ড সম্পর্কে ধারনা দেন প্রজেক্ট ম্যানেজার সাদেকুল ইসলাম। অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী ক্যছাই মং চাক, সূর্য্যের হাসি ক্লিনিকের ম্যানেজার খন্দকার দেলোয়ার, রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ প্রমূখ।

বক্তারা বলেন উগ্রবাদ ও সহিংসতাসহ যেকোন সামাজিক অসংগতির বিরুদ্ধে সাংবাদিকদের রুখে দাঁড়াতে হবে। সাংবাদিকরা সমাজের দর্পণ। লিখনির মাধ্যমেই সাংবাদিকরা সমাজের অসঙ্গতি দূর করতে পারে।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে রামুতে কর্মরত ২০ জন সংবাদকর্মী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন প্রোগ্রামের ফিল্ড ফ্যাসিলিটেটর সাইফুল ইসলাম ও মরিয়ম বেগম।

উল্লেখ্য, ইপসা সিভিক কনসোর্টিয়াম এর সহযোগিতায় এবং জিসিইআরএফ এর অর্থায়নে হেলপ কক্সবাজার প্রকল্পটি বাস্তবায়ন করছে।