রামু স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন

রামু সংবাদদাতা : কক্সবাজারের রামু উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও মহান জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকেরা স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মম -নিষ্ঠুরভাবে হত্যা করেছিল।

সৃষ্টি করেছিল বাঙালী জাতির ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। মহান জাতীয় শোক দিবস ২০২০ ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে শোকাবহ পরিবেশে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করে রামু উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়ার নেতৃত্বে স্বাস্থ্যবিভাগ।

কর্মসূচীর মধ্যে ছিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, শোক র‌্যালী, গভীর শ্রদ্ধাঞ্জলি,সমবেদনা জ্ঞাপন, রামু উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা,হাসপাতাল মসজিদে বিশেষ দোয়া মাহফিল, বৃক্ষ রোপণ, স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত রোগীদের উন্নতমানের স্বাস্থ্য সম্মত খাবার পরিবেশন এবং বিনামূল্যে হাসপাতাল ও ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিকে শোকাবহ পরিবেশে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান।

শনিবার রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডা. আবদুল্লাহ আল কাউসার, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) বিপ্লব বড়ুয়া, অফিস প্রধান নোমান, ফার্মাসিস্ট সমর শর্মা, এ এইচ আই দর্পণ বড়ুয়া, দুলাল বড়ুয়া, স্বপন ভট্টাচার্য, নার্স ইনচার্জ মিল্কী পাল, এমটিইপিআই আলী আকবর। সঞ্চালনায় ছিলেন দীপংকর বড়ুয়া ধীমান।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।