রোহিঙ্গাদের কাছে সিম বিক্রিতে জড়িতদের আইনের আওতায় আনার নির্দেশ

রাইজিং কক্স : সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা ক্যাম্প নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান। বুধবারে কক্সবাজার জেলা প্রশাসন ও শরণার্থী কমিশনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা কালে রোহিঙ্গা ক্যাম্প গুলো সার্বিক নিয়ন্ত্রণে সরকারি প্রশাসনকে আরও কঠোর হওয়ার তাগিদ দেন তিনি।

বুধবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে সার্বিক ব্যবস্থাপনার খোঁজ নেন। পরে দুপুর ২ টার দিকে উখিয়ার কুতুপালং -১৭ নং ক্যাম্পে কক্সবাজার জেলা প্রশাসনের রিফিউজি কো অর্ডিনেশন অফিসে কক্সবাজার জেলা প্রশাসন, শরণার্থী কমিশন অফিস ও জেলা পুলিশের কর্মকর্তাদের সঙ্গে একান্ত আলোচনা সভায় মিলিত হন।

সভায় তিনি উপস্থিত কর্মকর্তাদের বলেন আমাদের সকলকে অগ্রাধিকার ভিত্তিতে রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত পাঠানোর বিষয়ে কাজ করতে হবে। বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে দিনে ক্যাম্প গুলোর নিয়ন্ত্রণ সরকারের থাকলেও রাতে কাদের নিয়ন্ত্রণে থাকে। এ বিষয়ে তিনি কর্মকর্তাদের আরও কঠোর হওয়ার তাগিদ দেন। মোবাইল কোম্পানি সংশ্লিষ্ট যারা রোহিঙ্গাদের সিম বিক্রি করেছে তাদের চিহ্নিত করে কঠিন আইনের আওতায় আনার নির্দেশ দেন। রোহিঙ্গা ক্যাম্প গুলোর সার্বিক পরিস্থিতির দ্রুত উন্নতি ঘটিয়ে প্রত্যাবাসনের পরিবেশ তৈরির কথা বলেন বলে জানা গেছে।

সভায় কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল উদ্দিন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন,উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম, কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন অফিসের কর্মকর্তা গণ ছাড়াও উখিয়ার ২০ টি রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প ইনচার্জ গণ উপস্থিত ছিলেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।