রোহিঙ্গাদের পূর্বের অবস্থায় ফেরাতে সরকার সহায়তা করবে : স্বরাষ্ট্রমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রোহিঙ্গাদের উদ্দেশে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের আশ্রয় দিয়েছেন তিনি আপনাদের পাশে আছেন। আগ্নিকাণ্ডের ঘটনায় আপনারা অনেকে স্বজন হারিয়েছেন, অনেকের সর্বস্ব পুড়ে গেছে। আমরা আপনাদের সমবেদনা জানাতে এখানে এসেছি। আপনাদের পূর্বের অবস্থায় ফিরে যেতে সরকার সব পদক্ষেপ হাতে নিয়েছে।

 

বুধবার (২৪ মার্চ) দুপুরে উখিয়ায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

 

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী হেলিকপ্টার যোগে বালুখালীতে পৌঁছেন। সেখানে র‌্যাব-১৫ এর উদ্যোগে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গাদের মাঝে বস্ত্র বিতরণ করেন তিনি।

 

এ সময় আলহাজ্ব সাইমুম সরোয়ার কমল এমপি, সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন; জননিরাপত্তা বিভাগ; স্বরাষ্ট্রমন্ত্রণালয়, র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সোমবার (২২) মার্চ বিকাল ৪টার দিকে উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডেরর সূত্রপাত হয়। এতে নিঃস্ব হয়েছে প্রায় ৪৫ হাজার রোহিঙ্গা। এতে ১১ জনের প্রাণহানি ঘটেছে। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারকে প্রধান করে ৮ সদস্যের একটি কমিটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।