উখিয়া

রোহিঙ্গা ক্যাম্পের পাশের ধান ক্ষেতে নবজাতকের মৃতদেহ

নবজাতকের মৃতদেহ। ছবিঃ আলাউদ্দিন সিকদার

আলাউদ্দিন সিকদার, উখিয়া : কক্সবাজারের উখিয়া উপজেলার থাইংখালী এলাকার তাজনিমারখোলায় রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী ক্যাম্প-১৯ এর পথের ধারে ধান ক্ষেতে একটি অজ্ঞাত শিশুর লাশ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, শনিবার (১১ এপ্রিল) সকালে স্থানীয় পথচারীরা পথিমধ্যে ধান ক্ষেতের পাশে সদ্য জন্ম নেওয়া রক্তমাখা একটি অজ্ঞাত নবজাতকের মৃতদেহ দেখতে পায়। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে স্থানীয় কিছু লোক এসে জড়ো হয়। কিন্তু কেউই তার পরিচয় পায়নি।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাপ্পি জানায়, শনিবার (১১ এপ্রিল) সকালে তাজনিমারখোলা ক্যাম্প-১৯ এ যাওয়ার পথের ধারে একটি শিশুর মৃতদেহ পাওয়া গেছে। আমরা কেউ জানিনা লাশটি সেখানে কিভাবে এলো।”

ধারণা করা হচ্ছে, কে বা কারা গভীর রাতে এসে এই শিশুর লাশটি ধান ক্ষেতের পাশে রেখে চলে গেছে। কেউ কেউ মনে করছেন শিশুটি রোহিঙ্গা হতে পারে। আবার কেউ কেউ প্রশ্ন তুলছেন শিশুটি কে ফেলে গেলো। এনিয়ে স্থানীয়দের মনে ব্যতিক্রমধর্মী প্রশ্ন তৈরি হয়েছে।

এ ব্যাপারে জানতে তাজনিমারখোলা ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই সোহাগের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,”দূর্ভাগ্যবশতে এ বিষয়ে আমি শুনিনি। কেউ আমাকে জানায়নি। তাই এ ব্যাপারে আমি নিশ্চিত নই। তারপরও আমি বিষয়টি খতিয়ে দেখছি।”

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।