রোহিঙ্গা ক্যাম্পে আবারও আগুন

অগ্নিকাণ্ডের দৃশ্য। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প ১ ইস্ট-ডি ব্লকের মাছ বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।রোববার দিবাাগত রাত সাড়ে ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় রোহিঙ্গারা জানিয়েছে অগ্নিকাণ্ডে একটি রোহিঙ্গা ঝুপড়ি ঘর ও একটি দোকান পুড়ে যায়। আগুনের সূত্রপাত এখনো জানা যায়নি। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পূর্বেই পার্শ্ববর্তী রোহিঙ্গারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

রোহিঙ্গারা আরো জানিয়েছে ২২ মার্চ বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর লম্বাশিয়া, মধুরছড়া, কুতুপালং ক্যাম্পের কয়েটি ব্লকে ছোট ছোট অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অসাবধানতা বশত কোন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে যেন কোনভাবেই ভয়াবহতায় রুপ নিতে না পারে সে ব্যাপারে সতর্ক অবস্থায় রয়েছে  সাধারণ রোহিঙ্গা ও রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত সেচ্ছাসেবকরা।

উল্লেখ্য, ২২ মার্চ উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে প্রায় ৯ হাজার ৩শত রোহিঙ্গা বসতি ও স্থানীয়দের ২ শতাধিক ঘর-বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।