টেকনাফরোহিঙ্গা সংকট

রোহিঙ্গা ক্যাম্পে ডাকাত দলের এলোপাতাড়ি গুলিবর্ষণে নিহত ১, আহত-২

সংগৃহীত ছবি

টেকনাফ সংবাদদাতা : টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে ডাকাত দলের আকস্মিক হামলা ও এলোপাতাড়ি গুলিবর্ষণে অজ্ঞাত এক ব্যক্তি নিহত এবং এক কিশোরসহ দুই রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছে।

শনিবার দিনগত (৭ডিসেম্বর) রাত পৌনে ৯টার দিকে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের এইচ ব্লকে হামলার এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুই রোহিঙ্গা হচ্ছে এইচ ব্লকের ৬২৭নং শেডের ৮নং কক্ষের বাসিন্দা হাফেজ আহমদের ছেলে মো. রশিদ ওরফে ফয়সাল (১৩), এমআরসি নং-০৪৪০৮, ও ৬৭৭নং শেডের ১নং কক্ষের বাসিন্দা মৃত ছৈয়দ হোছন প্রকাশ লাল বুইজ্জার ছেলে শামসুল আমিন (৩২) এমআরসি নং-৪৬০৪৩।

গোলাগুলি থেমে যাওয়ার পর রোহিঙ্গা ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তিকে মৃত অবস্থায় এবং মো. রশিদ ও শামসুল আমিনকে গুলিবিদ্ধ আহতাবস্থায় উদ্ধার করে ক্যাম্পের গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখান হতে গুলিবিদ্ধদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে রেফার করা হয়েছে। এদিকে নিহত ব্যক্তির তাৎক্ষণিক পরিচয় পাওয়া যায়নি। তবে ক্যাম্পের বাসিন্দারা ধারনা করছেন নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য হতে পারে। এলোপাতাড়ী গুলিবর্ষনে নিজেদের গুলিতে সে নিহত হয়ে থাকতে পারে।

এই ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি (অপারেশন) রাকিবুল হাসান জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে এবং মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।