উখিয়া

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও’র কার্যক্রম নিয়ে ওসি মর্জিনার বার্তা

মর্জিনা আক্তার মর্জু

প্রিয় উখিয়াবাসী,
আসসালামু আলাইকুম।
#জরুরী একটি বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হলামঃ

#আপনাদের সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও জেলা পুলিশ সুপার কক্সবাজার মহোদয়ের নির্দেশনা মতে, আপাতত নতুন কোন ফরেইনার (বিদেশী)দের ক্যাম্প ভিজিটের জন্য প্রবেশ করানো হচ্ছে না!!

#তবে যে সকল বিদেশীর ভ্রমণ ইতিহাস পুরোনো অর্থাৎ মার্চ/২০২০ এর পূর্বে এবং যারা ক্যম্পের মানবিক কার্যক্রম — ফুড, হেলথ ও নিউট্রিশন এর কাজে পূর্বে থেকে নিয়োজিত, তাদের ক্ষেত্র ট্রিপল আরসি (আর আর আর সি) ‘র অনুমোদিত গাড়ী গুলোকেই মূলত প্রবেশ করতে দেওয়া হচ্ছে!!

#ইতোমধ্যে প্রায় দশটির মত প্রবেশ পথ আমরা নিয়ন্ত্রণে এনেছি। পুলিশী চেকপোস্টের মাধ্যমে সর্বসাধারণ ও বিদেশীদের গমণাগমণ সীমিত ও রোধ করা হয়েছে।
#উল্লেখ্য যে, প্রাণঘাতী মহামারী করোনার প্রভাব থেকে স্থানীয় জনগণ ও রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদ ও সুস্থ রাখা যেমন আমাদের দায়িত্ব, তেমনি কোন রোহিঙ্গা ক্যাম্পে কোন শরণার্থী রোহিঙ্গা যাতে অভুক্ত না থাকে এবং তাদের প্রতিনিয়ত হেলথ ফুড ও নিউট্রিশন নিশ্চিত করাও আমাদের সকলের নৈতিক দায়িত্ব।
#তাই বিষয়টিকে নিয়ে কেউ যেন অযথা ইস্যু সৃষ্টি করে বাড়াবাড়ি না করে এবং আইনকে যেন নিজের হাতে তুলে না নেয় , সেই বিষয়ে নিজ গুণে সতর্ক থাকবার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

#আপনারা সকলে যেমন করোনার বিস্তার রোধে বদ্ধ পরিকর, তেমনি কক্সবাজার জেলা পুলিশ ও উখিয়া থানা এবং শরণার্থী পুলিশ ক্যাম্প গুলোও এই বিষয়ে কঠোরভাবে ভাবে করোনার বিস্তার রোধে বদ্ধ পরিকর। সোজা কথা, আমরা সকলে করোনা মুক্ত বাংলাদেশ চাই!”

#আপনাদের সকলের সহযোগিতা আমাদের দায়িত্বকে আরো সহজ ও জবাবদিহি করবে এই আশাবাদ ব্যক্ত করছি!

#ঘরে থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন।
সামাজিক দূরত্ব বজায় রেখে—
স্বাস্থ্য বিধি মেনে চলুন।
#পরিস্কার পরিচ্ছন্ন জীবন গড়ুন
করোনার প্রকোপ থেকে মুক্ত থাকুন।
(আপনাদের গঠনমূলক মন্তব্য ও পরামর্শ সাদরে গ্রহণীয়)
মহান আল্লাহ তায়া’লা সকলের মঙ্গল করুন আমিন।

প্রচারেঃ
অফিসার ইনচার্জ
উখিয়া থানা, কক্সবাজার।
(বিঃ দ্রঃ Oc Ukhiya নামক ফেসবুক পেইজে বুধবার বিকালে পোস্ট করা তথ্যটি রাইজিং কক্স ডটকম’র পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হয়েছে।)