রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসি’র ৫ সদস্যের প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি)র ৫ সদস্যের প্রতিনিধি দল।

২৮ ফেব্রুয়ারি (রোববার) বিকেল সাড়ে ৩টার দিকে ওআইসি’র সহকারী মহাসচিব ইউসেফ আল দোবেয়ারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল হেলিকপ্টারে যোগে উখিয়ার মেগা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন।

এ সময় কুতুপালং ৪নং রোহিঙ্গা ক্যাম্পের ৭৬ জন মাঝিদের সাথে কথা বলেন প্রতিনিধি দল।

ইউসেফ আল দোবেয়ার বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে সব সময় আছে ওআইসি। ‘ওআইসি’ চায় রোহিঙ্গারা আত্মমর্যাদা ও সম্মানের সাথে মিয়ানমারে ফিরতে পারেন, সেজন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস এ যে মামলা চলছে ওই মামলায় রোহিঙ্গারা যাতে ন্যায় বিচার পান তার জন্য আইনি লড়াইয়ে সহযোগিতা করছে ওআইসি।

মতবিনিময় কালে রোহিঙ্গা নেতারাও তাদের দু:খ, দুর্দশার কথা তুলে ধরেন। অধিকার নিশ্চিত করে কেউ নিজেদের দেশে ফেরার কথা জানান। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৯সদস্য সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে ওআইসি’র প্রতিনিধি দল নোয়াখালীর ভাসানচরে (আশ্রয়ণ প্রকল্প-৩) আশ্রিত রোহিঙ্গাদের বর্তমান অবস্থা পরিদর্শন করেন এমনটি জানিয়েছেন উপ-প্রকল্পের পরিচালক কমান্ডার এম আনোয়ারুল কবির।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।