সারাদেশ

রোহিঙ্গা সংকট আরও কিছুদিন থাকবে

বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি: সংগৃহীত

রাইজিং কক্স ডেস্ক : রোহিঙ্গা সংকট আরও কিছুদিন থাকবে। তবে এর সমাধান অবশ্যই হবে। আমরা সভ্য জাতি, মানবিক জাতি। রোহিঙ্গারা অত্যাচারিত, অবহেলিত হয়ে এসেছে। আমরা অন্য কোনো দেশের মানুষকে অপমান করতে চাই না।

শনিবার সকালে সুনামগঞ্জ সার্কিট হাউসে মতবিনিময়কালে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, বিপদে পরে রোহিঙ্গারা আমাদের দেশে আশ্রয় নিয়েছে। মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের থাকার ব্যবস্থা করে দিয়েছেন, খাবার দিয়েছেন। খবর যুগান্তরের।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের সরকারের বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে ভালো সম্পর্ক আছে এবং বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের তাদের দেশে (মিয়ানমার) ফিরিয়ে নেয়ার জন্য প্রতিনিয়িত চাপ বাড়ছে। শেষ পর্যন্ত মিয়ানমার তাদের নাগরিকদের নিরাপদে নিজভিটায় ফিরিয়ে নিয়ে যাবে।

সুনামগঞ্জ ও দেশের উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, আগামী সংসদ অধিবেশনেই সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস হবে। সুনামগঞ্জে রেললাইন আসবে। সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হচ্ছে। আরও উন্নয়ন হবে। সাংবাদিকরা নিশ্চয়ই দেশের উন্নয়ন কাজে বর্তমান শেখ হাসিনার সরকারকে সহযোগিতা করবেন।

সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ দের সভাপতিত্বে সহ-সভাপতি শামীমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, প্রেসক্লাবের কার্যকরি সদস্য লতিফুর রহমান রাজু, খলিল রহমান প্রেসক্লাব সাধারণ সম্পাদক একে এম মহিম প্রমুখ।