শাওমি বাজারে আনলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপে নতুন ফোন নিয়ে এসেছে চীনা মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। মডেল শাওমি মি ১০ এস। আকর্ষণীয় একাধিক ফিচার্সে আসছে ফোনটি।

মি ১০ এস ফোনের পেছনে রয়েছে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ। ক্যামেরা-কনফিগারেশনের মধ্যে রয়েছে ১০৮ মেগাপিক্সল সেন্সর। এছাড়া এই রিয়ার-ক্যামেরা মডিউলে এলইডি ফ্ল্যাশও দেওয়া হয়েছে। কালো, সাদা ও নীল- এই তিন কালার ভ্যারিয়্যান্টে মিলবে ফোনটি।

শাওমির নতুন এই ফোনে পারফরম্যান্সের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেওয়া হচ্ছে। চলতি বছরের জানুয়ারি মাসেই লঞ্চ করেছিল কোয়ালকমের এই দুর্ধর্ষ চিপসেট। এই প্রসেসর মূলত ৭ নিউটন মিটার প্রসেসে তৈরি করা হয়েছে। এতে ৫জি সাপোর্টও রয়েছে। একাধিক আকর্ষণীয় ফিচার্সের এই চিপসেটে কোয়ালকম কাউরো ৫৮৫ সিপিইউ প্রাইম কোর দেওয়া হয়েছে, যার ক্লক স্পিড ৩.২ গিগাহার্জ। এছাড়া এই প্রসেসরে গ্রাফিক্সের জন্য অ্যাড্রিনো ৬৫০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট রয়েছে।

ফোনটির সবথেকে আকর্ষণীয় ফিচার্স হতে চলেছে এর স্পিকার। এতে দেওয়া হচ্ছে হারমন কার্ডন স্পিকার্স। আর অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে থাকছে অ্যানড্রয়েড ১১ আউট অব দ্য বক্স। শক্তিশালী ৪৬৮০ এমএএইচ ব্যাটারির সাহায্যে চার্জড হবে মি ১০ এস। এই দুরন্ত ব্যাটারি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সাথে থাকছে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ডিসপ্লে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।