শাহ আমানতে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার, আটক দুই যাত্রী

অনলাইন ডেস্ক : বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী দুই যাত্রীকে আটক করেছে বিমানবন্দরে দায়িত্বরত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা।

গতরাতে বাংলাদেশ বিমানের দুবাইগামী নুর কামাল এবং ইমরান হোসাইন নামের দুই যাত্রীর কাছ থেকে এই বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মুদ্রার পরিমাণ বাংলাদেশী মুদ্রায় ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা ৬৫ পয়সা।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা শাখা জানিয়েছে, গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে বিমানে ওঠার আগ মুহুর্ত ডিপারচার লাউঞ্জ থেকে দুই যাত্রীকে আটক করে তল্লাশি চালানো হয়।

জানা গেছে, সন্দেহজনক গতিবিধির কারণে ৭নং গেইটের স্ক্যানিং পয়েন্টে এমরান হোসাইনকে আটক করা হয়। পরে তল্লাশি করে তার কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি, কুয়েত ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। আরেক যাত্রী নূর কামালকে আটক করা হয় দোতলার ডিপারচার লাউঞ্জ থেকে। তার কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। একজন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোসমেন্ট করে ১০ লাখ টাকা পর্যন্ত বিদেশে নিতে পারেন।

পরে দুই যাত্রীর পাসপোর্ট জব্দ করে বিমান থেকে অফলোড করে গ্রেপ্তার করে এনএসআই টিম। আটককৃতদের কাস্টমস গোয়েন্দা শাখার কাছে হস্তান্তর করা হয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।