অবশেষে ঢাকার কাছে হারল শীর্ষে থাকা চট্টগ্রাম

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ১৩তম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৭ রানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ঢাকা বেক্সিমকো। পাঁচ ম্যাচ খেলে পয়েন্ট টেবিলের শীর্ষ দল চট্টগ্রামের এটি প্রথম পরাজয়।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৫ রান জড়ো করে ঢাকা। দলের পক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেন অধিনায়ক মুশফিকুর রহিম। ৫০ বলের মোকাবেলায় ৭টি চার ও ৩টি ছক্কায় ৭৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া ইয়াসির আলীর ব্যাট থেকে আসে ৩৪ রান, যদিও এজন্য খেলতে হয়েছে ৩৮ বল। ২৩ রানে তৃতীয় উইকেট হারানোর পর মুশফিকের সাথে ৮৪ রানের পার্টনারশিপ গড়েন ইয়াসির। আকবর আলী ৯ বলে ১০ রান করে অপরাজিত থাকেন। ১৩ রান আসে নাঈম শেখের ব্যাট থেকে। চট্টগ্রামের পক্ষে একটি করে উইকেট শিকার করেন নাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম, রকিবুল হাসান ও মুস্তাফিজুর রহমান। শরিফুলের খরুচে বোলিংয়ের দিনে আঁটসাঁট ছিলেন নাহিদুল-মুস্তাফিজ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় বলেই ওপেনার সৌম্য সরকারকে হারিয়ে ফেলে চট্টগ্রাম। তবে মাহমুদুল হাসান জয়কে সাথে নিয়ে এই ম্যাচেও দলের হাল ধরেন ফর্মে থাকা লিটন দাস। দ্বিতীয় উইকেটে জয়কে নিয়ে লিটন গড়েন ৪৭ রানের পার্টনারশিপ।

জয় ২৪ বলে ২৬ রান করে সাজঘরে ফিরলে ভাঙে তাদের জুটি। এরপর লিটনকে সঙ্গ দিচ্ছিলেন মোহাম্মদ মিঠুন। তবে অর্ধশতকের আক্ষেপ নিয়ে লিটন (৩ চার ও ১ ছক্কায় ৩৯ বলে ৪৭) বিদায় নিলে একটু চাপে পড়ে যায় চট্টগ্রাম। লিটনের বিদায়ের পরপর মিঠুন (২০ বলে ২১), শামসুর রহ্মান (৮ বলে ১০)

সংক্ষিপ্ত স্কোর

টস : গাজী গ্রুপ চট্টগ্রাম

বেক্সিমকো ঢাকা : ১৪৫/৪ (২০ ওভার)
মুশফিক ৭৩*, ইয়াসির ৩৪, নাঈম ১৩
নাহিদুল ১৬/১, মুস্তাফিজ ১৯/১

গাজী গ্রুপ চট্টগ্রাম : ১৩৮/৯ (২০ ওভার)
লিটন ৪৭, জয় ২৬, মিঠুন ২১
ম,উক্তার ৩৯/৩, রবিউল ২৩/২, রুবেল ২৪/২

ফল : বেক্সিমকো ঢাকা ৭ রানে জয়ী।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।