খেলাধুলাজাতীয়প্রধান সংবাদ

শ্রীলঙ্কাকে উড়িয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিতে বাংলাদেশ

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমি-ফাইনালে বাংলাদেশ। সাম্প্রতিক পারফর্মেন্স এবং অতীত ইতিহাস আজকের ম্যাচে বাংলাদেশকেই এগিয়ে রেখেছিল।

মাঠের খেলাতেও তার প্রতিফলন দেখা গেছে। বঙ্গবন্ধু গোল্ডকাপে শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই নেমেছিল বাংলাদেশ। সেমিফাইনালে যেতে যে জয় ছাড়া আর কোনো পথ ছিল না। ইনজুরি আক্রান্ত অধিনায়ক জামাল ভূঁইয়াকে ছাড়াই লঙ্কানদের স্রেফ উড়িয়ে দিয়েছে লাল-সবুজের দল। সাদ-সুফিল-মতিন মিয়া-ইব্রাহিমরা জয় তুলে নিয়েছেন ৩-০ ব্যবধানে। বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড মতিন পেয়েছেন জোড়া গোল। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেরা চারে উঠেছে স্বাগতিকরা।

আজ রবিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৪টি বদল ছিল বাংলাদেশ একাদশে। হ্যামস্ট্রিংয়ের চোটে বাইরে অধিনায়ক জামাল ভুঁইয়া এবং ইয়াসিন ফ্লুতে আক্রান্ত। এর বাইরে রায়হান হাসান ও মামুনুল ইসলামকে বাইরে রেখে মানিক হোসেন মোল্লা, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল ইসলাম ও মাহবুবুর রহমান সুফিলকে নামান কোচ জেমি ডে। শুরু থেকেই আক্রমণাত্বক খেলা শুরু করে বাংলাদেশ। ১৬তম মিনিটে টুর্নামেন্টে প্রথম গোলের দেখা পায় লাল-সবুজের দল। মানিকের বাড়ানো বল বাঁ পায়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে জাতীয় দলের হয়ে নিজের প্রথম গোলটি করেন বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড মতিন মিয়া। কয়েকটি গোলের সুযোগ নষ্ট হয় প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধের শুরুতে শ্রীলঙ্কার ফরোয়ার্ড রাজ্জাক আহমেদ ওয়াসিমের শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়। ৬০তম মিনিটে সুফিলকে তুলে নিয়ে মামুনুলকে নামান জেমি ডে। এরপর একক প্রচেষ্টায় ৬৪তম মিনিটে মাঝমাঠ থেকে জুদে সুপানের কাছ থেকে বল কেড়ে নিয়ে বাঁ দিক বুলেট গতির দৌড়ে ডি-বক্সে ঢুকে পড়েন মতিন। এরপর গোলরক্ষককে কাটিয়ে নিখুঁত টোকায় নিজের দ্বিতীয় গোলটি করে ফেলেন। ৮৩তম মিনিটে জয়সূচক গোলটি করেন ইব্রাহিম। বাঁ দিক থেকে রাকিব হোসেনের ক্রসে গোলমুখ থেকে সহজেই বল জালে পাঠিয়ে দেন তিনি। শেষ দিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তপু।