সাংস্কৃতিক প্রতিযোগিতায় জেলায় উখিয়া উচ্চ বিদ্যালয়ের ঈর্ষণীয় সাফল্য

এম. সালাহ উদ্দিন আকাশ, রাইজিং কক্স : জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কক্সবাজার জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় ঈর্ষণীয় সাফল্য পেয়েছে উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়।

২০ আগস্ট (বৃহস্পতিবার) সকাল ১০ টায় অনলাইনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সংগীত (ক ও খ বিভাগ),  কবিতা আবৃত্তি (ক ও খ বিভাগ) ও ৭ মার্চের ভাষণ (ক ও খ বিভাগ) নিয়ে মোট ৬ টি বিভাগে অনুষ্ঠিত হয়। এতে জেলার প্রতিটা উপজেলা হতে মাধ্যমিক স্কুল ও দাখিল মাদ্রাসা অংশ নেয়।

প্রতিযোগিতার ফলাফল বৃহস্পতিবার রাত ১১ টায় ঘোষণা করা হয়। এতে স্কুল ও মাদ্রাসা হতে প্রতি বিভাগে অংশ নেওয়া ৩ জন শিক্ষার্থী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত হয়। ৬ টি বিভাগে মোট ১৮ জন বিজয়ী হয়। যার মধ্যে উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় হতে সর্বোচ্চ ৪ জন, রামু ক্যান্টনম্যান্ট ইংলিশ স্কুল হতে ৩ জন ও কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয় হতে ২ জন শিক্ষার্থী বিজয়ী হয়েছে।

উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিজয়ী শিক্ষার্থীরা- কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ক বিভাগে প্রথম হয়েছে ৬ষ্ঠ শ্রেণির তাহসিন আফরিন এবং খ বিভাগে প্রথম হয়েছে ৮ম শ্রেণীর ইফতিয়া নুর নৌশিন।

সংগীত প্রতিযোগিতায় ক বিভাগে তৃতীয় হয়েছে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র জয়ন্তী রুদ্র এবং খ বিভাগে তৃতীয় হয়েছে ১০ম শ্রেণীর ছাত্র বিভূষণ বড়ুয়া বিভু।

পূর্ণাঙ্গ তালিকা

উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক মৌসুমি প্রভা বড়ুয়া রাইজিং কক্স কে বলেন, “করোনা দুর্যোগকালীন সময়ে যে সমস্ত শিক্ষার্থী প্রথম ভার্চুয়াল প্রোগ্রামে অংশগ্রহণ করে বিদ্যালয়ের সুনাম বয়ে এনেছে সে সমস্ত শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞ।  সর্বোপরি শ্রদ্ধেয় প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমসহ সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।