খেলাধুলাপ্রধান সংবাদ

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ

ভূটানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে এভাবেই উল্লাসে মেতে উঠেছিল বাংলাদেশের যুবারা। ছবি: বাফুফে

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভাটানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ শুক্রবার ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। তানভীর হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, মারাজ হোসেন ও দীপক রয় একটি করে গোল করে দলকে এ জয় উপহার দিয়েছেন।

নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে বেলা সোয়া ১১টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলে বাংলাদেশ। তাতে সুফল পেতেও দেরি হয়নি। দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পেয়ে যায় লাল-সবুজের দল। প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে বল ঠিকানায় পাঠান তানভীর।

২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফাহিম। মাঝমাঠ থেকে বল নিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি। ৩২তম মিনিটে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। এবারের গোলের নায়ক মারাজ। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে নিজের প্রথম গোল আদায় করে নেন মারাজ।

প্রথমার্ধে তিন গোল খাওয়া ভুটান বিরতির পর নিজেদের গুছিয়ে নেয়। রক্ষণ সামলে খেলে যায়। তবে তারা বাংলাদেশের রক্ষণ ভাঙতে পারেনি। উল্টো শেষ বাঁশি বাজার আগে দীপকের গোলে ৪-০ স্কোর লাইন নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল।

গ্রুপ পর্বে দুটি দলই একটি করে জয় ও ড্র নিয়ে সেমিফাইনালে ওঠে। তবে আত্মবিশ্বাসে এগিয়ে ছিল বাংলাদেশ। কারণ, ভুটানের সঙ্গে গত দুই দেখায় বাংলাদেশ জিতেছিল। ২০১৫ সালের প্রথম আসরে গ্রুপ পর্বে ২-০ গোলে এবং ২০১৭ সালে রানার্সআপ হওয়ার পথে ৩-০ ব্যবধানে জিতেছিল কিশোররা। এবার সেমিফাইনালে জয় দিয়ে সেই ছন্দ ধরে রাখল লাল-সবুজের দল।