জাতীয়প্রধান সংবাদ

সারাদেশে ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে গণপরিবহন

রাইজিং কক্স ডেস্ক : কভিড-১৯ করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ১১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে সরকার। আজ শনিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এ সিদ্ধান্ত জানিয়েছে।

তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহণ করা যাবে না।

এদিকে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরিবর্তিত পরিস্থিতির কারণে জনস্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পণ্যবাহী পরিবহন ও ট্রাকে কোনভাবেই যাত্রী পরিবহন করতে পারবে না। পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, ওষুধ, জ্বালানী, পঁচনশীল দ্রব্য, ত্রাণবাহী গাড়ি, এ্যাম্বুলেন্সসহ সব জরুরি সেবার গাড়ি এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

তিনি আরও জানান, সাধারণ ছুটির মধ্যে যানবাহনের ফিটনেস ও লাইসেন্স এর মেয়াদ উর্ত্তীর্ণ হলে জরিমানা ছাড়া নির্ধারিত ফি ও কর দিয়ে ৩০ জুন পর্যন্ত নবায়ন ও লাইসেন্স আবেদনের সুযোগ দেয়া হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক করোনাভাইরাসের কারণে দেশের অসহায় ও নিম্ন আয়ের মানুষদের সাহায্য করতে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান। তবে হুঁশিয়ার করেন, কোনভাবেই জমায়েত না করে, সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ কার্যক্রম চালাতে হবে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন