বন্দর নগরীশিক্ষাঙ্গন

সিইউডিএস’র ২১তম সভাপতি ইসমাইল-সম্পাদক তৌফিকা

সংবাদ বিজ্ঞপ্তি : চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) এর বার্ষিক সাধারণ সভা ২১ ডিসেম্বর আগ্রাবাদের দ্যা কপার চিমনি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে । আয়োজিত অনুষ্ঠানে ২০ তম কমিটির বিদায় ও ২১ তম কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়।

২১তম কমিটির সভাপতি পদে নির্বাচিত হয় ইনতিছার বিন ইসমাইল, সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয় কাজী তৌফিকা ইসলাম। এখানে উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উভয়ই দর্শন বিভাগে অনার্স শেষ বর্ষে অধ্যয়নরত আছেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডীন ড. এম সেকান্দার চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ও সঙ্গীত বিভাগের চেয়ারম্যান সুকান্ত ভট্টাচার্য, ওয়েল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ সিরাজুল ইসলাম, এ কে খান ফাউন্ডেশনের ট্রাস্টি সেক্রেটারি সালাহউদ্দীন কাসেম খান, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক নিতাই ভট্টাচার্য, চট্টগ্রাম মহানগরের পরিবেশ অধিদপ্তরের পরিচালক আজাদুর রহমান মল্লিক। উক্ত আয়োজনে সভাপতিত্ব করেন, চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’র মডারেটর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন এ বি এম আবু নোমান।

২১ তম কমিটি এ অন্যান্যদের মধ্যে আছেন সহ সভাপতি পদে নূর সানজিদা খানম, মোহাম্মদ মুশফিকুর রহমান,নুর ইসলাম বিপ্লব, নিয়াজ মোর্শেদ খান, আদনান বিন আকতার চৌধুরী, যুগ্ম সম্পাদক মরিয়ম জাহান সায়মা, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল আস্আদ, সহ সাংগঠনিক সম্পাদক সুরাইয়া আকতার, অর্থ সম্পাদক সাঈদ বিন মহিউদ্দীন, ইভেন্ট এন্ড লজিস্টিক সেক্রেটারি শাফায়েত হোসাইন শিহাব, বির্তক সম্পাদক মোঃ হাসিব খান, মেম্বার এন্ড আউটরিচ সেক্রেটারি সারাহ বিনতে চৌধুরী, জনসংযোগ সম্পাদক সাফওয়াত মোনতাসির, মিডিয়া সেক্রেটারি মিনহাজুল ইসলাম ইমন, দপ্তর সম্পাদক জান্নাতুল নাইম পৃথা, প্রচার এবং প্রকাশনা সম্পাদক নাকিব বিন ইসলাম, গবেষণা এবং উন্নয়ন বিষয়ক সম্পাদক অর্জন ত্রিপুরা, নারী বিষয়ক সম্পাদক নুজহাত ইয়াছমিন নিহা,অনলাইন প্রমোশোন সেক্রেটারি জসিং মারমা, ক্যাম্পাস বিষয়ক সম্পাদক অমিত হাসান,সহ বিতর্ক সম্পাদক আলিফ আল হায়দার।

কমিটি ঘোষণার পাশাপাশি অনুষ্ঠানে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি( সিইউডিএস) এর বার্ষিক আর্থিক প্রতিবেদন ও বির্তক প্রতিবেদন প্রকাশ করা হয়। সারা বছর জুড়ে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) সর্বমোট ১০ টি চ্যাম্পিয়নশীপ এবং ৭টি রানার্সআপ শিরোপা জেতার গৌরব অর্জন করে। এছাড়া দুইটি ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে প্রি-সেমিফাইনালে পৌঁছানোর গৌরব অর্জন করে।

যু্ক্তি বিদ্যার এই চর্চাকে আরও বড় পরিসরে এগিয়ে নিয়ে যাওয়া ও বিতর্কে উত্তোরোত্তর সাফল্য অর্জনের উদ্দেশ্যে কাজ করবে ২১তম কমিটি, তাদের প্রতি রইল এই প্রত্যাশা ও শুভকামনা।