রোহিঙ্গা সংকটসারাদেশ

সীতাকুণ্ডে কারখানা থেকে ৪৫ রোহিঙ্গা আটক

আটককৃত রোহিঙ্গারা। ছবি: সংগৃহীত

রাইজিং কক্স ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে ৪৫ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বুধবার (১ অক্টোবার) রাত সাড়ে ১১টার দিকে সোনাইছড়ি ইউনিয়ন এলাকার কেশবপুর থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল মো. আবু সাদেক (১৮), মো. শাহ্ আলম (১৮), নুরুল হুদা (১৯), মো. হারেছ (১৮), মো. হামিদ হোসেন (১৮), মো. সাদ্দাম হোসেন (২০), মাহমুদুল হাসান (১৮), জানে আলম (২০), মো. সফিক (১৮), একরাম (২৬), শহিদুল আমিন (১৮), আসাদুজ্জামান (১৮), মো. বেলাল (১৮), মো. হাসেম (১৮), মো. ওসমান (১৮), নুরুল ইসলাম (১৮), মো. রফিক (১৮)সহ ৪৫ জন রোহিঙ্গা।

স্থানীয়রা জানায়, গত একমাস আগে থেকে সোনাইছড়ি এলাকায় অবস্থিত একটি কার্টুন ফ্যাক্টরিতে তারা দলবদ্ধভাবে কাজ করে আসছিল। পুলিশ সোনাইড়ি ইউনিয়নের কেশবপুর এলাকার মাঝি পাড়ায় অভিযান চালিয়ে স্থানীয় মোবারক আলীর ভাড়া ঘর থেকে ৪৫ জন রোহিঙ্গাকে আটক করে। উপজেলার বিভিন্ন কারখানায় কাজ করার উদ্দেশ্যে জড়ো করা হয় বলে পুলিশ জানায়।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত মো. শামীম শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‌‘পুলিশ অভিযান চালিয়ে কাজের সন্ধানে আসা ৪৫ জন রোহিঙ্গাকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতদের বিরুদ্ধে মামলা করে অদালতে পাঠানো হয়েছে।’