কক্সবাজার

সুন্দর দেশ গড়ার প্রত্যয়ে ১৫০ কিলোমিটার পাড়ি দিলেন ৬ শিক্ষার্থী

রাইজিং কক্স ডেস্ক : সুন্দর একটি দেশ গড়ার অঙ্গীকার নিয়ে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও নোয়াখালী সরকারি কলেজের ৬ জন রোভার স্কাউট গ্রুপের সদস্য চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়েছেন।

দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ৬ শিক্ষার্থী আজ রবিবার কক্সবাজার জেলা প্রশাসকের সাথে দেখা করে রোভারিংয়ের মাধ্যমে দেশ গঠনে ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। রাজধানী ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও রোভারিংয়ের দলনেতা ফারহান ইশরাকের নেতৃত্বে ৪ সদস্য জেলা প্রশাসককে জানান, তারা এ সময় ৪টি শ্লোগান প্রদর্শন করে জনগণকে সচেতন করার কর্মসূচিতে অংশ নেন।

এসব শ্লোগান হচ্ছে-‘ যথাক্রমে ট্রাফিক আইন মানলে-দুর্ঘটনা কমবে, কৃষিই সমৃদ্ধি-কৃষিই জীবন, তরুণদের ভাবনা-সাম্প্রদায়িকতা আর না এবং বাঁচলে বৃক্ষ-বাঁচবে বিশ্ব।’ দলে অংশ নেওয়া অপর তিন ছাত্র হচ্ছেন মিরাজুল ইসলাম, সোহেল রানা ও আবদুল্লাহ আল মাহবুব।

অপরদিকে নোয়াখালী সরকারি কলেজের ছাত্রী সালমা আকতার দলনেতা ও সদস্য বিবি জাহেদা দুর্নীতিকে করব শেষ- সবাই মিলে গড়ব দেশ ও রোভারিং করব-সুন্দর জীবন গড়ব শ্লোগান নিয়ে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে পরিভ্রমণ করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন