সুপার লিগে শীর্ষ দুইয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : নিজেদের প্রথম সিরিজ শেষেই আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে অবস্থান করছে বাংলাদেশ দল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করে দ্বিতীয়স্থানে থাকা ইংল্যান্ডকে টপকে এই স্থান দখল করেছে টাইগাররা। ১২০ রানের বাংলাদেশের এই অর্জন।

বিশ্বকাপ সুপার লিগের প্রথমেই সিরিজেই শুভসূচনা করল বাংলাদেশ। প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় নিয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলে এক লাফে চতুর্থ স্থানে উঠেছিল টাইগাররা। দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের জয়ের পরে পাকিস্তানকে সরিয়ে তৃতীয় স্থানে উঠেছিল বাংলাদেশ। ইংল্যান্ডকে টপকে দ্বিতীয় স্থানে ওঠার লড়াইয়ে তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিল এবং সেই লক্ষ্য পূরণ করতে পেরেছে তামিম ইকবালের দল।

চট্টগ্রামে টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশের শুরুটা ছিল ধীরগতিতে। তামিম ইকবাল ৮০ বলে ৬৪ রান ও সাকিব আল হাসান করেন ৮১ বলে ৫১ রান। বাংলাদেশের রানের গতির সচল করেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিক করেন ৫৫ বলে ৬৪ রান ও মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন ৪২ বলে ৬৪ রানে। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ পায় ২৯৭ রানের সংগ্রহ।

জবাবে বোলিংয়ে বাংলাদেশকে শুরুতে সাফল্য এনে দেন মুস্তাফিজুর রহমান। প্রথম স্পেলে দুইটি উইকেট শিকার করেন তিনি। মেহেদী হাসান মিরাজ প্রথম স্পেলে ২টি মেডেনসহ এক উইকেট শিকার করে ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেন। চতুর্থ উইকেটে গড়ে উঠতে থাকা জুটি ভাঙেন সাইফউদ্দিন। টানা দুই ওভারে দুইটি উইকেট নেন তিনি।

দাপুটে খেলে বাংলাদেশ পায় ১২০ রানের জয়। সাইফউদ্দিন ৩টি, মুস্তাফিজ ২টি, মিরাজ ২টি, তাসকিন ও সৌম্য ১টি করে উইকেট নেন। এই জয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে গেল বাংলাদেশ।

একনজরে সুপার লিগের পয়েন্ট টেবিল..

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।