সেন্টমার্টিনে কোস্টগার্ড অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের নিকটবর্তী সাগরে কোস্টগার্ড অভিযান চালিয়ে ২ লাখ ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

বুধবার ভোরে টেকনাফের সেন্টমার্টিনদ্বীপের গলাচিপা ঘাটে এ অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল-মাহমুদ।

তবে পাচারকারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

টেকনাফ স্টেশান কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মাহমুদ বলেন, বুধবার ভোরে টেকনাফে সেন্টমার্টিন দ্বীপের নিকটবর্তী সাগরে মিয়ানমার থেকে ইয়াবার চালান নিয়ে আসা মাছ ধরার একটি ট্রলার অবস্থান করছে খবরে কোস্টগার্ডের টেকনাফ স্টেশান ও সেন্টমার্টিন স্টেশানের একটি যৌথদল অভিযান চালায়। এ সময় সাগরে সন্দেহজনক একটি ট্রলার দেখতে পেয়ে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে পাচারকারিরা ট্রলারটির ইঞ্জিনের গতি বাড়িয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিলে ট্রলারটি সেন্টমার্টিনের গলাচিপা ঘাট সংলগ্ন এলাকার বালুচরে রেখে পাচারকারিরা পালিয়ে যায়।

”ট্রলারটিতে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পলিথিন মোড়ানো বেশ কয়েকটি প্যাকেট উদ্ধার করা হয়। পরে প্যাকেটগুলো খুলে পাওয়া যায় ২ লাখ ৭০ হাজার ইয়াবা।”

উদ্ধার করা ইয়াবাগুলো ট্রলারসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মাহমুদ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।