কক্সবাজার

সেবা ও উন্নয়ন কর্মকাণ্ডের স্বীকৃতি পেল ককসবাজার জেলা প্রশাসন

রাইজিং কক্স ডেস্ক : সেবা ও উন্নয়ন কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ জনপ্রশাসন পদক পেয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। মঙ্গলবার (২৩ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের হাতে সম্মাননা তুলে দেন রাষ্ট্রপতি এডভোকেট মোঃ আবদুল হামিদ।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কক্সবাজার প্রশাসনকে প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সর্বোচ্চ এই সম্মাননা দেয়া হয়।

কক্সবাজার জেলা প্রশাসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের কক্সবাজারে প্রাথমিক পর্যায়ে আশ্রয় প্রদান, ত্রাণ বিতরণ, ভূমি ব্যবস্থাপনা, আইন শৃঙ্খলা রক্ষা, জাতিসংঘসহ আন্তর্জাতিক সাহায্য সংস্থাসমূহের নিরাপত্তা, প্রটোকল, সমন্বয়সাধন, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর সহায়তাসহ স্থানীয় উন্নয়নের সমন্বয় এবং রোহিঙ্গা শরনার্থী ব্যবস্থাপনার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠীকে মানবিক বিপর্যয় থেকে রক্ষা ও বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি প্রতিষ্ঠা করেছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাভ করেছেন “Mother of Humanity”খেতাব। জেলা প্রশাসন সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও স্থানীয় জনসাধারণকে নিয়ে বিশাল, আকষ্মিক ও অভাবনীয় এই বিপর্যয় সফলভাবে মোকাবেলা করেছে।
তাছাড়া দক্ষ ও সৃজনশীল ব্যবস্থাপনা কৌশল অবলম্বন পূর্বক স্থানীয় জনগোষ্ঠীকে অংশীজনে রুপান্তর করেছে।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে প্রাপ্ত জনপ্রশাসনে সরকারের সর্বোচ্চ এ পদক কক্সবাজার জেলার সকল সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারির জন্য একটি বড় অর্জন। পাশাপাশি জেলাবাসীর জন্য গৌরবের।
এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার বলেন-কক্সবাজার জেলা প্রশাসনের রোহিঙ্গা ব্যবস্থাপনা, জেলাব্যাপী উন্নয়ন সমন্বয়, ই-ফাইলিং সফলতা, উন্নয়ন কর্মকান্ডের যথায়থ তদারকী, জলবায়ু ও পরিবেশ সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন এবং স্থানীয় জনগোষ্ঠীর স্বার্থ সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্যই কক্সবাজার জেলা প্রশাসনকে এই স্বীকৃতি দেয়া হয়েছে। এই সম্মানের অংশীদার জেলার প্রতিটি নাগরিক।

কক্সবাজার জেলার সাথে চট্টগ্রাম, নরসিংদী, নাটোর, খুলনা, চাঁদপুর এবং কুমিল্লা জেলা প্রশাসনও এ বছরের জনপ্রশাসন পদক পান।