স্কুলছাত্রী সাগরিকা হত্যার ফরেনসিক রিপোর্ট চাই : ছাত্র ইউনিয়ন

ফাইল ছবি

সংবাদ বিজ্ঞপ্তি : সম্প্রতি কক্সবাজারের শহরের ঘোনাপাড়া এলাকার নিজ বাসা থেকে সেন্ট্রাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর শিক্ষার্থী সাগরিকা দাশ নদী’র লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পরে CID-এর নিকট তদন্তের জন্যে হস্তান্তর করা হয়।

প্রাথমিক ভাবে CID এই বিষয়টি আত্মহত্যা বলে বিবেচনা করলেও সাধারণ জনগণ এই ঘটনাটি পরিকল্পিত হত্যা বলে বিবেচনা করছে। মিন্টু দে নামে এক ব্যাক্তিকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে সাগরিকার পরিবার। কিন্তুুু, মেয়েটির মৃত্যুর পর সময় অতিবাহিত হলেও CID এই বিষয়ে এখনো কোন ফরেন্সিক রিপোর্ট পেশ করে নি। সিআইডির ময়নাতদন্তের রিপোর্ট পেশে সময়ক্ষেপণ রাষ্ট্রের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি কে চিহ্নিত করে। রাষ্ট্রীয় বাহিনীর এমন গাফিলতি জনমনে উৎকণ্ঠা তৈরির পাশাপাশি অপরাধীকে পালানোর রাস্তা তৈরি করে।

অবশেষে ২৫ দিন মর্গে পড়ে থাকা লাকিংমে চাকমা, নুসরাত জাহান তনু, আফসানা হত্যার ঘটনার মতোই সাগরিকার পরিবারেরও বিচারের আশায় এদেশের আইন ও আদালতের কাছে ধর্না দেওয়ার পরিস্থিতি প্রমান করে এদেশের আইন ও বিচার ব্যাবস্থা কখনো সত্য ঘটনা উদঘাটন, অপরাধীর শাস্তি নিশ্চিতে কার্যকর নয়। CID-এর এই ধরণের কর্তব্য অবহেলা রাষ্ট্রের আইন ও বিচার প্রক্রিয়ার অবনতি কে চিহ্নিত করে । এদেশের জনগণ ও ছাত্র সমাজকে এই রুপ পরিস্থিতি মোকাবেলায় ও স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা সহ নারী ও শিশুর নিরাপত্তা নিশ্চিতে দূর্বার আন্দোলন গড়ে তোলার পাশাপাশি নারী ও শিশু নির্যাতন নিপীড়নের বিরুদ্ধ ছাত্র ইউনিয়নের চলমান লড়াই সংগ্রামে একাত্ম হওয়ার আহব্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার শহর সংসদ।

অবিলম্বে দ্রুততার সহিত স্কুল শিক্ষার্থী সাগরিকা দাশ নদীর ময়নাতদন্তের রির্পোট জনসম্মুখে প্রকাশ এবং দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কক্সবাজার শহর সংসদের
সভাপতি মুক্তাদিল জয়, সহ সভাপতি মোহাইমিন রানিম, চয়ন দে, ঋত্বিক দেব, সাধারণ সম্পাদক নিলয় দাশ, সহ সাধারণ সম্পাদক ক্লোরিন চাকমা, রাফায়েত উল্লাহ, সাংগঠনিক সম্পাদক প্রতুল বড়ুয়া, অর্থ সম্পাদক রতন দে , দপ্তর সম্পাদক রিশু পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহনাফ সামি,স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক সাগর দে রাজ, সাংস্কৃতিক সম্পাদক সাহিল উয়াদিয়া নুবাত, ক্রীড়া সম্পাদক মোঃ আরমান, সমাজ কল্যান ও পরিবেশ বিষয়ক সম্পাদক নুরুল আবছার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ খন্দকার আহাদ। সদস্য যথাক্রমে রবিউল আলম, বিষু দে, শুভ ও সোহাগ প্রমুখ।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।