সড়ক দুর্ঘটনায় ভাই হারানো হাসানের আহবান..

সম্প্রতি মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় প্রাণপ্রিয় বড় ভাই মোহাম্মদ ইব্রাহিম কে হারিয়ে শোকে কাতর কক্সবাজারের উখিয়ার ঘিলাতলী পাড়ার মোহাম্মদ হাসান। ১৭ ডিসেম্বর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মোহাম্মদ হাসান নিজের আইডিতে সড়কে শৃঙ্খলা ফেরাতে সংশ্লিষ্টদের উদ্দেশ্য করে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি রাইজিং কক্স ডটকম’র পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :

রাস্তার যানজট-নাগরিক ভোগান্তি-মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঠেকাতে কার্যকর ব্যবস্থা নিন..

রাস্তার উপরে গাড়ির পার্কিং করতে মদদদাতাদের চিহ্নিত করুন। ব্যবস্থা নিন। সড়কের নৈরাজ্য বন্ধ করুন- সড়কের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনুন। বেপরোয়া গাড়ির ধাক্কায় -অদক্ষ চালকদ্বারা আর একটিও মৃত্যু না হোক। আর কোনো মায়ের বুক যেনো খালি না হয়।

টেকনাফ থেকে আসা কক্সবাজারমুখি পালকি/স্পেশাল সার্ভিস নামক মিনিবাসগুলোর গতি এবং মালিক সমিতি কর্তৃক বেধে দেওয়া সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছানোর যে তাড়া সেই ব্যাপারেও নজর দেবার সময় এসেছে। নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছানোর নিমিত্তে ওসব চালক ভাইদের হুস থাকেনা! সামনে যা পাই উড়িয়ে নিয়ে যাই। বিভিন্ন সময়ে টেকনাফ টু কক্সবাজারের মাঝামাঝি জনপদের পালংখালী -থাইংখালী- বালুখালি -কুতুপালং -উখিয়া-কোটবাজার -মরিচ্যা স্টেশনগুলোতে পালকি বা স্পেশাল গাড়িগুলোর মাধ্যমে হতাহতের ঘটনা ঘটলেও অদৃশ্য কারণে ধামাচাপা পড়ে যায় সবকিছু।

শোনেছি ওইসব মিনিবাস মালিক সমিতি নাকি প্রভাবশালীরা নিয়ন্ত্রণ করে! আমি বলি,, সড়কে নির্মমভাবে পড়ে থাকা লাশ প্রভাবশালী বুঝেনা! তারা বুঝে.. পৃথিবীতে আরো কিছুদিন বেঁচে থাকার যদি সুযোগ হতো! কিন্তু.. মানুষ নামের হায়েনারা বাঁচতে দেয় না…

আরো একটা ভয়ংকর গাড়ি বা মিনিট্রাক হলো ডাম্পার! উখিয়াতে এই ডাম্পারের কথা শোনলেই এতদাঞ্চলের মানুষের মনের ভেতর একটা অজানা আতঙ্ক কাজ করে। এই বুঝি রাস্তায় উঠলেই..লাশ হয়ে যাব
বেপরোয়া চালানো..অদক্ষ ড্রাইভার..ট্রাফিক আইন ভঙ্গ করা আরো অনেক অভিযোগ
কর্তৃপক্ষ সরেজমিন তদন্ত করা হলে..সহসা বেরিয়ে আসবে মৃত্যুভয়ের রহস্য..মানুষ কেমনে আতঙ্কে দিন কাটাচ্ছে..

আমার কারো প্রতি ক্ষোভ_লাভ এবং লোকসান নাই
তবে নাগরিক ভোগান্তি – দুর্দশাটুকু তোলে ধরবো..আমি মনেকরি এটা নৈতিক দায়িত্ব

সড়ক ও জনপদ বিভাগ..
কক্সবাজার জেলা প্রশাসন..
উপজেলা প্রশাসন উখিয়া..

বিনীত অনুরোধ– সরেজমিন দেখে ব্যবস্থা নিন
‘নিরাপদ চলাচল -নাগরিক অধিকার’

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।