টেকনাফ

হ্নীলা ইউপি উপনির্বাচনে রাশেদ চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক :  

বৃহস্পতিবার ২৫ জুলাই অনুষ্ঠিত টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ মাহমুদ আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি সর্বমোট ১১০০৪ ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী পেয়েছেন ৩৩৪৫ ভোট। মটরসাইকেল প্রতীকে ৩২৮৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। নির্বাচিত রাশেদ মাহমুদ আলী সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী’র দ্বিতীয় পুত্র। হ্নীলা ইউপি’র উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত রাশেদ মাহমুদ আলী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মীর মোঃ জাহাঙ্গীর আলম (মোটর সাইকেল) ও জালাল উদ্দিন চৌধুরী (আনারস) ।

৩ প্রার্থীর রয়েছে ব্যক্তি ইমেজ। একজন সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর মেঝ ছেলে রাশেদ মাহমুদ আলী, অপর জন সাবেক সংসদ সদস্য মরহুম গফুর মিয়া চৌধুরীর ছেলে সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন চৌধুরী, আরেক প্রার্থী হ্নীলা ইউপি’র সাবেক চেয়ারম্যান মৃত মীর কাসেম আলীর ছেলে এডভোকেট মীর মোঃ জাহাঙ্গীর আলম। তিন জনই হেভিওয়েট প্রার্থী ছিলেন। ছিল শক্ত অবস্থানও। জালাল আহামদ চৈধুরী ও মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলম কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে বিকেল ৩ টায় ভোট বর্জন করেন।

হ্নীলা ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে মোট বুথ সংখ্যা ৬৩ টি । ভোটার সংখ্যা ২৫ হাজার ২০৩ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৫৫৮ জন এবং মহিলা ১২ হাজার ৬৪৫ জন। চলতি বছরের ১৮ মার্চ হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার সিআইপি মৃত্যুবরণ করায় আসন ২টি সংশ্লিষ্ট মন্ত্রণালয় শূন্য ঘোষণা করেন।