১ বছর পর রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থ্রিজি-ফোরজি চালু

রাইজিং কক্স ডেস্ক : এক বছর বন্ধ থাকার পর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক পুনরায় চালু করেছে মোবাইল অপারেটরগুলো।২৮ আগস্ট (শুক্রবার) সকাল ১০টার দিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশনা পেয়ে সেবা চালু করা হয়।

মোবাইল অপারেটর রবি আজিয়াটার চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, তারা বেলা ১১টার দিকে থ্রিজি ও ফোরজি সেবা চালু করেছে।

উখিয়া ও টেকনাফ এলাকায় পুনরায় থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক চালুর সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে গত ২৬ আগস্ট ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে চিঠি দেয় বিটিআরসি।

এদিকে রোহিঙ্গা অধ্যুষিত থাইংখালী এলাকার থাইংখালী রুহুল আমিন নামে এক ব্যক্তি জানান, বিগত এক বছর পর গতকাল মঙ্গলবার সকাল ১১ টার পর থ্রিজি ফোরজি মোবাইল নেটওয়ার্ক চালু হয়েছে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ গত এক বছর থ্রিজি ফোরজি মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় একদিকে যেমন সমস্যা সৃষ্টি হয়েছে, অন্যদিকে সুফল পেয়েছে এলাকাবাসী। কারণ এই সেবা বন্ধ থাকায় রোহিঙ্গা ক্যাম্পে অপরাধপ্রবণতা অনেকাংশে কমে এসেছিল।

উল্লেখ্য, এর আগে, উখিয়া ও টেকনাফ এলাকায় জন্য থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক বন্ধ করতে গত বছরের ১০ সেপ্টেম্বর মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে নির্দেশনা দিয়েছিল বিটিআরসি।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।