নিউজিল্যান্ড সিরিজের জন্য ২৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

ফাইল ছবি

ক্রীড়া প্রতিবেদক : আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগেই ছুটি নেওয়াতে স্বাভাবিকভাবেই দলে নেই সাকিব আল হাসান।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করেছে বিসিবি। নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। দুই সিরিজের জন্য একটা দলই ঘোষণা করেছে বিসিবি। যাতে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন তিন স্পিনার তাইজুল ইসলাম, আমিনুর ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৩ ফেব্রুয়ারি ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে ২০ মার্চ, ডানেডিনে। সিরিজের পরবর্তী দুটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ। দ্বিতীয় ওয়ানডে হবে ক্রাইস্টচার্চে, তৃতীয়টি ওয়েলিংটনে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ২৮ মার্চ। সিরিজের পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে হ্যামিল্টনে। দ্বিতীয়টি নেপিয়ারে, তৃতীয়টি অকল্যান্ডে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদি হাসান।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।