৩০ মার্চ নয়, স্কুল-কলেজ খুলছে ২৩ মে

ফাইল ছবি

অনলাইন ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির অবনতির ফলে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান ইদুল ফিতরের পর শুরু হবে।

এরই ধারাবাহিকতায় আগামী ২৩ মে থেকে ক্লাস শুরুর নতুন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এর আগে আগামী ৩০ মার্চ থেকে এসব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল। তবে করোনার প্রাদুর্ভাব আবারও বেড়ে যাওয়ায় আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার।

বৃহস্পতিবার (২৫ মার্চ) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংশ্লিষ্ট সবার সাথে আলোচনা করে নতুন এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এ প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ২৩ মে শুরুর সিদ্ধান্ত হয়েছে। এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথমবারের মতো করোনা শনাক্তের পর ওই বছরের ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়িয়ে আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয় এবং ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। তবে বৃহস্পতিবার আবারও নতুন সিদ্ধান্তের ঘোষণা আসলো। সূত্র: দৈনিক অধিকার

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।