নাফ নদীতে বিজিবি-মাদক চোরাচালানি গুলি বিনিময়, ৪ লাখ ইয়াবা উদ্ধার

শাহ্ মুহাম্মদ রুবেল ও এম. সালাহ উদ্দিন আকাশ : কক্সবাজারের উখিয়ায় মাদক পাচারকারী ও বিজিবির মধ্য গুলিবিনিময়ের পর ৪ লাখ ইয়াবার বড় একটি চালান জব্দ করা হয়েছে।

গত রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতার বাগানে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করে। তবে কোনো মাদক পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, গতরাতে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসবে এমন খবর পেয়ে বিজিবি সদস্যরা ওই এলাকায় টহল দিতে থাকে। এ সময় আট-দশ জনকে বাংলাদেশে অনুপ্রবেশ করতে দেখা যায়। পাচারকারী দলকে বিজিবি চ্যালেঞ্জ করলে তারা না থেমে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি চালালে পাচারকারীরা তাদের সাথে থাকা লুঙ্গী দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ী গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

অনেক খুঁজেও তাদের পাওয়া যায়নি। পরে ওই ব্যাগ তল্লাশী করে ৪ লাখ ইয়াবা পাওয়া যায়। এসব ইয়াবার আনুমানিক বাজার মূল্য প্রায় ১২ কোটি টাকা। এ বিষয়ে মামলা দায়ের করা হবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ৩৪ বিজিবি এ বছরের ১ জানুয়ারী থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৪২ কোটি ৮৯ লক্ষ ৭৬ হাজার নয়শত টাকা মূল্যের ১৪ লাখ ২৯ হাজার ৯২৩ পিস ইয়াবাসহ ১০৭ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।