বন্দর নগরীরাজনীতি

উপজেলা পদ্ধতি সৃষ্টির মাধ্যমে পল্লীবন্ধু গ্রামীণ জনগণের দোর গোড়ায় পৌঁছে গিয়েছিলেন: সুজন

বক্তব্য রাখছেন অধ্যাপক নূরুল বশর সুজন। ছবি: সংগৃহীত

সংবাদ বিজ্ঞপ্তি : জাতীয় যুব সংহতি চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে চকবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) “উপজেলা পদ্ধতি দিবস” পালন করা হয়।

চট্টগ্রাম মহানগর সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এস.এম সাইফুল্লাহ সাইফুর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শাহ আলম টিপু সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় যুব সংহতি চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এ, কে,এম নূরুল বশর সুজন। আরো বক্তব্য রাখেন- মহানগর সহ সভাপতি মোহাম্মদ সেলিম, ছালে আহমদ ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন তুষার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও বাকলিয়া থানা সভাপতি মোহাম্মদ রাশেদ, আকবর শাহ থানার আহ্বায়ক মোহাম্মদ কামাল উদ্দিন মাসুদ, মহানগর নেতা শামশাদ সাত্তার, সাজেদ ইকবাল, লুৎফুর রহমান আলম, মোহাম্মদ মুন্না রেজাউল করিম, মোহাম্মদ শহীদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অধ্যাপক নূরুল বশর সুজন বলেন, উপজেলা পদ্ধতি সৃষ্টি পল্লী বন্ধু আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ এর যুগান্তকারী সিদ্ধান্ত ছিল। বাংলাদেশের সকল উন্নয়নের জন্য সোনার হরফে লেখা থাকবে পল্লীবন্ধুর নাম। পল্লীবন্ধুর এই মহান সংস্কার নিয়ে প্রত্যেক সরকার ষড়যন্ত্র করেছে কিন্তু পল্লীবন্ধুর একজন কর্মী ও বাংলার মাটিতে বেচে থাকতে তার মহান সংস্কার মুছে ফেলতে পারবেনা।