উখিয়ায় লকডাউন বাস্তবায়নের প্রশাসনের জরুরি সভা

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়ন করতে উখিয়া উপজেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় কঠোর লকডাউন বাস্তবায়নে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, লকডাউন চলাকালীন সময়ে সরকার ঘোষিত নীতিমালা বাস্তবায়নের সকলকে সতর্ক থাকতে হবে। সরকারি নির্দেশনা অমান্যকারীকে জরিমানা ও শাস্তির আওতায় আনা হবে। উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক মাঠে থাকবে। লকডাউন কার্যকর করা জন্য জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক এবং সকল পেশাজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আহবান জানান। তিনি আরো বলেন স্বাস্থ্যবিধি মেনে সকলকে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।
তিনি এসময় বলেন, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী রমযানে তারাবির নামাজসহ ৫ ওয়াক্ত নামাজ আদায়ে ২০ জনের অধিক মুসল্লী না থাকার জন্য ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিটি মসজিদের ইমামদের বলে দেওয়া হয়।
প্রয়োজনে করোনা সংক্রমনরোধে উখিয়ার ব্যস্ততম কাঁচা বাজার ও মাছ বাজারে গুলো অন্যত্রে সরিয়ে নেওয়ারও জন্য সিদ্ধান্ত হয় বৈঠকে।
সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আমিমুম এহসান খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডাঃ রন্জন বড়ুয়া রাজন, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী প্রমূখ।
এ সময় রাজনীতিবীদ, সুশীল সমাজ, গণমাধ্যম কর্মী, প্রশাসনিক কর্মকর্তা, ব্যবসায়ী ও পরিবহণ নেতাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।