টেকনাফ সীমান্ত দিয়ে পাচারকালে ৪ লাখ ইয়াবা উদ্ধার

উদ্ধারকৃত ইয়াবা। ছবি: সংগৃহীত

আমান উল্লাহ কবির, টেকনাফ : কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা সীমান্ত দিয়ে ইয়াবা পাচারকালে ৪ লাখ পিস ইয়াবার চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

১৫ এপ্রিল (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৪টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের লেদা বিওপির জওয়ানেরা মিয়ানমার হতে মাদকের চালান আসার গোপন সংবাদ পেয়ে এ অভিযান পরিচালনা করে।
জানা যায়,মিয়ানমার হতে ইয়াবা পাচার হয়ে আসার গোপন সংবাদ পেয়ে হ্নীলার লেদা খাল সংলগ্ন এলাকায় বিজিবি জওয়ানরা কৌশলী অবস্থান গ্রহন করে। কিছুক্ষণ পর ৫-৬ জন পাচারকারি ৪টি ব্যাগ কাঁধে নিয়ে বেড়ীবাঁধ ঘেষা লবণ মাঠের দিকে আসতে দেখে তাদের দাঁড়ানোর জন্য চ্যালেঞ্জ করে বিজিবি জওয়ানরা। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা ব্যাগ ফেলে অন্ধকারের সুযোগে লেদা খাল দিয়ে পালিয়ে যায়। দূবৃর্ত্তদের আটকের জন্য ভোর পর্যন্ত অভিযান চালিয়ে কাউকে আটক করতে পারেনি। পরে বিজিবি জওয়ানেরা ঘটনাস্থল তল্লাশী করে ব্যাগ ৪টি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ১২ কোটি টাকা মূল্যমানের ৪ লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান সংবাদের সত্যতা নিশ্চিত করে দুপুরে জানান, জব্দকৃত এই মাদকের চালান পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে এবং মাদকের বিরুদ্ধে সীমান্তে অভিযান অব্যাহত রয়েছে ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।