নিষেধাজ্ঞার সঙ্গে জরিমানাও গুনতে হচ্ছে সাকিবকে

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক : ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) অখেলোয়াড়চিত আচরণের জন্য সাকিব আল হাসানকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। এর পাশাপাশি তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। খবর দৈনিক অধিকার’র।

আম্পায়ারের সঙ্গে অসদাচরণের কারণে সাকিবের শাস্তি হবে, এটা আগে থেকেই প্রায় নিশ্চিত ছিল। শুক্রবার মূল ঘটনার একদিন পর সাকিবের জন্য শাস্তি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও সিসিডিএম।

শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিসিডিএম এর চেয়ারম্যান কাজী এনাম আহমেদ জানান, আচরণবিধির লেভেল ৩ ভঙ্গের দায়ে সাকিবকে ঘরোয়া ক্রিকেটে তিন ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার হাইভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর মুখোমুখি হয়েছিল মোহামেডান। এ ম্যাচে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান বেশ কয়েকটি আলোচিত ঘটনার জন্ম দেন।

জমজমাট ম্যাচটিতে আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় প্রথমে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। পরে আম্পায়ার খেলা বন্ধের ঘোষণা দিলে রেগে গিয়ে তিনটি স্ট্যাম্পই মাটিতে আছড়ে ফেলেন তিনি।

সবশেষ আবাহনী ডাগআউটের সামনে খালেদ মাহমুদ সুজনের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতেও দেখা যায় তাকে। এতসব কাণ্ডের পরই বোঝা গিয়েছিল বড় ধরণের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সাকিব। অবশেষে সেই আশঙ্কাই সত্যি হয়েছে।

ঘটনার পর ফেসবুকে ক্ষমা চেয়ে পোস্ট করেছিলেন সাকিব। তবে এ যাত্রায় ছাড় পেলেন না তিনি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।