পাগলির বিলে স্কীম ম্যানেজারের বিরুদ্ধে কৃষককে মারধরের অভিযোগ

পাগলির বিলা রাবার ড্যাম। ফাইল ছবি

বাবুল মিয়া মাহমুদ, উখিয়া : কক্সবাজারের উখিয়ার হলদিয়াপলং ইউনিয়নের “পাগলীর বিল সিকদারপাড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ” এর আওতাধীন কৃষকদের স্কীম ম্যানেজার নুর মোহাম্মদ ভুলু কর্তৃক অতিরিক্ত সেচ কর আদায় ও কৃষকদের মারধরের অভিযোগ উঠেছে।

এলাকাবাসীরা জানান, “পাগলির বিল সিকদারপাড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ” সেচ কর নির্ধারণ করে দিলেও অতিরিক্ত সেচ কর আদায় করেছে স্কীম ম্যানেজার নুর মোহাম্মদ ভুলু, অতিরিক্ত সেচ কর দিতে অস্বীকৃতি জানালে কৃষকদের মারধর করেছে সে।

শনিবার (১ মে) অতিরিক্ত সেচ কর না দিয়ে ধান কাটতে গেলে কৃষক মোহাম্মদ হোসেনের ছেলে দিদার আলমকে মারধর করে নুর মোহাম্মদ ভুলু ও তার লোকজন। গুরুতর আহত দিদারকে উখিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এব্যাপারে পাগলীর বিল সিকদারপাড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর পরিচালনা কমিটির সভাপতি সেলিম রেজা চৌধুরীকে আহত ব্যক্তি ও এলাকাবাসী অভিযোগ করলে তিনি উক্ত স্কীম ম্যানেজারের বিচার করতে পারবেনা বলে জানিয়েছেন। তবে সমিতির সাধারণ সম্পাদক জাহেদুল হক চৌধুরীর ও অন্যান্য সদস্যরা অভিযুক্ত ভুলুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ দেবেন বলে জানান।

ভুলুর অত্যাচারে অতিষ্ঠ হওয়ায় তার শাস্তির দাবিতে এলাকাবাসী গণ স্বাক্ষর সংগ্রহ করার প্রস্তুতি নিয়েছে । সর্বশেষ এই প্রতিবেদন লেখা পর্যন্ত এলাকার শত শত লোক জনকে ক্ষিপ্ত দেখা যায়।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত নুর মোহাম্মদ ভুলু বলেন, আমার দাবীকৃত টাকা না দেওয়ায় মেরেছি। মেরেছি যখন আর টাকা নেব না।

তদন্ত পূর্বক নুর মোহাম্মদ ভুলু এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া থানার ওসি হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগী এলাকাবাসী।অন্যথায় যেকোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।