রোহিঙ্গা ক্যাম্পে জরুরি সেবা অব্যাহত

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে ছড়িয়ে পড়লেও কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোয় অতিজরুরি পরিষেবা অব্যাহত আছে। শরণার্থীদের ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের নির্দেশে স্বাস্থ্য, পুষ্টি, খাদ্য ও জ্বালানি সরবরাহ, পানি, স্যানিটেশন কার্যক্রম ও নতুন আগত শরণার্থীদের কোয়োরেন্টিন নিশ্চিত করা হচ্ছে।

আজ রবিবার (২৬ এপ্রিল) রোহিঙ্গা শরণার্থী নিয়ে মানবিক সহায়তা প্রদানকারী ইন্টার সেক্টর কোঅর্ডিনেশন গ্রুপ (আএসসিজি) থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত কোনও রোহিঙ্গা কোভিড-১৯ আক্রান্ত হয়নি। স্বাস্থ্য সেবা, খাদ্য সরবরাহ এবং ওয়াশ সংক্রান্ত সেবা সমূহ চালু আছে। প্রতিটি সেক্টর থেকে আলাদাভাবে করোনা বিষয়ে সতর্কতা ও সচেতনতা সৃষ্টির কাজ অব্যাহত রয়েছে।

স্বাস্থ্য সেবা প্রদানকারীদের জন্য পিপিই, চিকিৎসা সরঞ্জাম, ভেন্টিলেটর, অক্সিজেনসহ অন্যান্য ব্যবস্থা করা হয়েছে এবং এ বিষয়গুলোর আরও প্রস্তুতি প্রয়োজন আছে বলে জানানোর পাশাপাশি কক্সবাজারে মহামারি ঠেকাতে এবং স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে সংক্রমণ ঝুঁকি কমিয়ে আনতে অতিরিক্ত তহবিল গঠন এবং আন্তর্জাতিক সংহতি জোরদারের প্রয়াস অব্যাহত আছে বলে জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।