“শামীম অসাধারণ ট্যালেন্ট, দারুণ অলরাউন্ডার”

অভিষেকে মাঠে নামার আগে সাকিবের হাত থেকে ক্যাপ নিয়েছেন শামীম। ছবি : বিসিবি

ক্রীড়া ডেস্ক : বয়সভিত্তিক ও ঘরোয়া ক্রিকেট মাতিয়ে আলোচনার জন্ম দেওয়া ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারির পা মাড়ানো হল আন্তর্জাতিক ক্রিকেটেও। টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৭১তম ক্রিকেটার হিসেবে শুক্রবার (২৩ জুলাই) জাতীয় দলে নিজের প্রথম ম্যাচ খেলেন তিনি।

অভিষেকেই শামীম নিজের জাত চিনিয়েছেন। দল হেরে গেলেও ঝলক রেখেছেন ব্যাট হাতে। আগের ম্যাচে বদলি ফিল্ডার হিসেবে যে অসাধারণ ক্যাচ ধরেছিলেন, তাতেই প্রশংসা প্রাপ্য ছিল। দ্বিতীয় ম্যাচে দল হেরে গেলেও শামীমকে প্রশংসা বঞ্চিত থাকতে হয়নি।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৩ বলে ২৯ রানের ক্যামিও খেলেন শামীম। প্রবল চাপের মুখে তিনি যখন ব্যাট করছিলেন, মনে হচ্ছিল জয়টা অসম্ভব নয়। ৩টি চার আর ২টি ছক্কা হাঁকিয়ে সাজঘরে ফেরায় জয় এনে দিতে পারেননি, তবে তাতেও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের মন জয় করে নিয়েছেন।

২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডারকে দলে পেয়ে রিয়াদ যে খুব খুশি, তা স্পষ্ট তার কথাতেই। দ্বিতীয় ম্যাচ শেষে রিয়াদ বলেন, ‘শামীম বাংলাদেশের ক্রিকেটে অসাধারণ ট্যালেন্ট। আমি মনে করি আজ ওর অভিষেক ভালো হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে আমরা জিততে পারিনি। তবে ব্যাটসম্যান হিসেবে শামীম খুব ভালো করেছে।’

রিয়াদ মনে করছেন, শামীমের ইনিংস আরও দীর্ঘায়িত হলে ম্যাচের ফলাফল বাংলাদেশের পক্ষেও থাকতে পারত। তিনি বলেন, ‘শেষ করে আসতে পারলে ওরও ভালো লাগত দলেরও কাজে লাগত। একটা ওভার বোলিংও করেছে। আমি মনে করি সে দারুণ একজন অলরাউন্ডার।’

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।